বাসস দেশ-৩৬ (লীড) : সৌদি বর্ডার গার্ড প্রতিনিধিদলের বিজিবি সদর দপ্তর পরিদর্শন

399

বাসস দেশ-৩৬ (লীড)
সৌদি বর্ডার গার্ড-পরিদর্শন
সৌদি বর্ডার গার্ড প্রতিনিধিদলের বিজিবি সদর দপ্তর পরিদর্শন
ঢাকা, ২৯ এপ্রিল ২০১৯ (বাসস) : সৌদি বর্ডার গার্ড এর একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরের অংশ হিসেবে আজ সোমবার বিজিবি সদর দপ্তর পরিদর্শন করেছেন।
সৌদি বর্ডার গার্ডের মহাপরিচালক ভাইস এ্যাডমিরাল আওয়াদ ঈদ আল আরাদি আল বালাওয়ি এর নেতৃত্বে ১৩ সদস্যের সৌদি প্রতিনিধিদল আজ সকালে পিলখানায় বিজিবি সদর দপ্তরে এসে পৌঁছালে বিজিবি মহাপরিচালক তাদের উষ্ণ অভ্যর্থনা জানান।
সৌদি বর্ডার গার্ড মহাপরিচালক বিজিবি মহাপরিচালকের কার্যালয়ে এসে পৌঁছালে বিজিবি’র একটি সুসজ্জিত চৌকস দল তাঁকে ‘গার্ড অব অনার প্রদান করে। এরপর তিনি বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলামের সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
পরিদর্শনকালে ব্রিফিং ও ভিডিও প্রদর্শনীর মাধ্যমে সৌদি প্রতিনিধিদলকে বিজিবি’র কর্মকান্ড সম্পর্কে ধারণা প্রদান করা হয়। এছাড়াও সৌদি প্রতিনিধিদল পিলখানাস্থ বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে বিজিবি’র প্রশিক্ষিত সদস্যদের অংশগ্রহণে আকর্ষণীয় ট্রিক ড্রিল এবং বিজিবি ডগ স্কোয়াডের কর্মকৌশলের উপর একটি মনোজ্ঞ মহড়া উপভোগ করেন।
উল্লেখ্য, সৌদি বর্ডার গার্ড প্রতিনিধিদলটি গত ২৭ এপ্রিল বাংলাদেশ সফরে আসে এবং সফরশেষে তারা আগামী ১মে দেশে ফিরে যাবে বলে আশা করা হচ্ছে।
বাসস/সবি/এফএইচ/২২০৩/কেকে