জঙ্গিদের নেটওর্য়াক ভেঙ্গে পড়েছে, বড় ধরনের হামলা করার সক্ষমতা নেই : মনিরুল

151

ঢাকা, ২৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : জঙ্গিদের নেটওর্য়াক ভেঙ্গে পড়েছে, তাদের বড় ধরনের হামলা করার সক্ষমতা নেই বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলাম।
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম’ (বোয়াফ) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। বোয়াফের সভাপতি কবীর চৌধুরী তন্ময় এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
মনিরুল ইসলাম বলেন, বাস্তবে আমরা জঙ্গি দমন করতে পেরেছি। তারপরও আমরা সতর্ক অবস্থানে আছি। সাধারণ মানুষের সহযোগিতা পেলে আমরা এ ঝুঁকি মোকাবেলা করতে পারবো ।
‘বিশ্ব সন্ত্রাস-জঙ্গিবাদ ও বাংলাদেশ শীর্ষক’ এ অনুষ্ঠানে মনিরুল ইসলাম বলেন, ‘বিভিন্ন সময় ‘বাংলাদেশেও দেখা গেছে, জঙ্গি সংগঠন বিভিন্ন রাজনৈতিক দলের পৃষ্ঠপোষকতায় প্রশ্রয় পেয়েছে। যার দরুণ বিভিন্ন সময়ে বাংলাদেশে জঙ্গি হামলা হয়েছে। তারা টার্গেটও করে রাজনীতিকদের। এক্ষেত্রে সবচেয়ে বেশি টার্গেট করা হয়েছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তাছাড়া সাংস্কৃতিক ব্যক্তিদেরও টার্গেট করে তারা হামলা চালিয়ে হত্যা করেছে।’
সংসদ সদস্য ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেন, বিভিন্ন সন্ত্রাসী হামলা ও হত্যাকান্ডের পর জামাত-শিবির বারবার প্রকৃত ঘটনাকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা করেছে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মুফতি মাসুম বিল্লাহ নাফীয়, শহীদ কাজী আরেফের ছোট ভাই কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ, বঙ্গবন্ধু পরিষদের নেতা মতিউর রহমান প্রমুখ।