বাসস দেশ-৩১ : সীমান্তে অস্ত্র ও মাদক ব্যবসা সংক্রান্ত গবেষণাকর্মের ফলাফল উপস্থাপন

297

বাসস দেশ-৩১
বেরোবি-গবেষণাকর্ম
সীমান্তে অস্ত্র ও মাদক ব্যবসা সংক্রান্ত গবেষণাকর্মের ফলাফল উপস্থাপন
ঢাকা, ২৯ এপ্রিল ২০১৯ (বাসস) : রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনিস্টিটিউটের গবেষকদল আজ র‌্যাব সদর দপ্তরে ‘সীমান্তে অস্ত্র ও মাদক ব্যবসা’ সংক্রান্ত গবেষণাকর্মের ফলাফল উপস্থাপন করেছেন।
সোমবার র‌্যাব সদর দপ্তরে গবেষকদলটি বেরোবি’র ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউটের পরিচালক ও ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহর নেতৃত্বে সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারী এ ফলাফল উপস্থাপন করেন।
ড. সোহেলাকে একাজে সার্বিক তথ্য দিয়ে সহযোগিতা করেন ড. ওয়াজেদ ইনিস্টিটিউটের পরিচালনা পরিষদের সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী।
এরআগে বেরোবি’র গবেষক দলকে স্বাগত জানান র‌্যাবের গবেষণা ও উন্নয়ন বিভাগের পরিচালক এবং অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলাম ঘানি।
এ সময় র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ উপস্থিত ছিলেন। র‌্যাবের ডিজি গবেষকদলটির কাজের প্রশংসা করে বলেন, দেশকে এগিয়ে নিতে গবেষণার বিকল্প নেই। গবেষণায় নতুন ও প্রয়োজনীয় বিষয় তুলে আনতে হবে।
দেশে যেকোন ধরনের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র হলে র‌্যাব সদস্যদের স্বল্পসময়ে ব্যবস্থা গ্রহনের সক্ষমতা রয়েছে বলেও জানান তিনি।
এসময় র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এছাড়া বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজি এবং পুলিশ স্টাফ কলেজের সাবেক রেক্টর মো. নাজমুল হক, গবেষণা ও উন্নয়ন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক, অতিরিক্ত এসপি খন্দকার মো. শফিকুল আলম, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. শামীম হোসাইন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. সারোয়ার আহমাদ উপস্থিত ছিলেন। পরে ভাইস-চ্যান্সেলর র‌্যাব মহাপরিচালককে বেরোবি’র লোগো সম্বলিত একটি ক্রেস্ট উপহার দেন।
বাসস/সবি/এফএইচ/২০১৫/কেকে