বাজিস-১৮ : নড়াইল সদর হাসপাতালের চার চিকিৎসক সাময়িক বরখাস্ত

303

বাজিস-১৮
নড়াইল- হাসপাতাল-চিকিৎসক
নড়াইল সদর হাসপাতালের চার চিকিৎসক সাময়িক বরখাস্ত
নড়াইল, ২৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : দায়িত্বে অবহেলার কারণে ইতিপূর্বে ওএসডি হওয়া নড়াইল সদর হাসপাতালের চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রনালয়।
সাময়িক বরখাস্ত হওয়া চার চিকিৎসক হলেন- সার্জারি বিশেষজ্ঞ আকরাম হোসেন, কার্ডিওলজি বিশেষজ্ঞ শওকত আলী ও রবিউল আলম এবং মেডিকেল অফিসার এ এস এম সায়েম।
নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোঃ আব্দুস শাকুর জানান, আজ সোমবার ওই চার চিকিৎসককে সাময়িক বরখাস্তের আদেশটি তিনি পেয়েছেন।
নড়াইল সদর হাসপাতালের নবনিযুক্ত তত্ত্বাবধায়ক ডা. মোঃ আব্দুস শাকুর জানান, স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে চার চিকিৎসকের ওএসডি সংক্রান্ত আদেশ গতকাল রোববার দুপুরে হাসপাতালে এসে পৌঁছায়। আর আজ সোমবার বেলা সাড়ে ৩টার দিকে অভিযুক্ত ওই চার চিকিৎসককে বরখাস্তের আদেশ সদর হাসপাতালে পৌঁছেছে।
নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা গত ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) বিকালে সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের চিকিৎসকদের সাথে মোবাইল ফোনে কথা বলেন।
এ সময় মাশরাফি বিন মর্তুজা এমপি হাসপাতালের পরিস্থিতি দেখতে বিভিন্ন ওয়ার্ডে যান এবং রোগিদের সাথে কথা বলেন। পরে ওইদিন সন্ধ্যায় তিনি হাসপাতাল ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বেশকিছু দিক নির্দেশনা দেন।
এগুলোর মধ্যে রয়েছে- হাসপাতালে নিয়ম বহির্ভুতভাবে অনুপস্থিত চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, প্যাথলজিক্যাল সেবা নিশ্চিত করা, সকাল ৮টা থেকে দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত চিকিৎসকদের হাসপাতালে অবস্থান করা, দালাল চক্র হাসপাতালে প্রবেশ করতে না পারা, সরকারিভাবে সরবরাহকৃত ওষুধের যথাযথ ব্যবহার বড় ওয়ার্ডে দু’জন করে নার্সকে দায়িত্ব দেয়া প্রভৃতি।
বাসস/সংবাদদাতা/২০০৭/এমকে