বাসস দেশ-৩০ : সংসদ কমিটি’র দ্বিতীয় বৈঠকে এমপিদের সার্বিক সমস্যা নিয়ে আলোচনা

188

বাসস দেশ-৩০
সংসদ কমিটি- আলোচনা
সংসদ কমিটি’র দ্বিতীয় বৈঠকে এমপিদের সার্বিক সমস্যা নিয়ে আলোচনা
ঢাকা, ২৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : একাদশ জাতীয় সংসদের সংসদ কমিটি’র দ্বিতীয় বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়ায় এমপিদের অনুকূলে ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরস্থ সদস্য ভবনে অফিস কক্ষ বরাদ্দ ও ভুতাপেক্ষ অনুমোদন, সদস্য ভবনসমূহের উন্নয়ন, আসবাবপত্রের প্রাপ্যতা নির্ধারণ, বকেয়া অফিস কক্ষের ভাড়া, নিরাপত্তা জোরদার ও গণপূর্ত বিভাগের কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়েছে।
আজ সংসদ কমিটি’র দ্বিতীয় বৈঠক কমিটির সভাপতি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী’র সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়া কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা , হুইপ মাহবুব আরা বেগম গিনি, মোঃ আবু জাহির, নূর মোহাম্মদ, মনজুর হোসেন, আশেক উল্লাহ রফিক এবং শওকত হাচানুর রহমান (রিমন) অংশগ্রহণ করেন। এছাড়াও বিশেষ আমন্ত্রণে হুইপ সামসুল হক চৌধুরী , হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের কোষাধ্যক্ষ মোঃ এনামূল হক, সাবেক চীফ হুইপ আ,স,ম, ফিরোজ এবং মোঃ আব্দুস শহীদ বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে সংসদ-সদস্য ভবনে সংসদ-সদস্য ও তাঁর পরিবারের সদস্য ব্যতীত অন্য কোন ব্যক্তি বসবাস করছেন এমন প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে উক্ত ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সুপারিশ করা হয়।
বৈঠকে জাতীয় সংসদের বন্ধকৃত ৭ নং গেইট খুলে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয় এবং এ গেইট দিয়ে শুধুমাত্র সংসদ সদস্য, উপমন্ত্রী, প্রতিমন্ত্রী এবং মন্ত্রী পদমর্যাদার ব্যাক্তিবর্গের চলাচল নিশ্চিত করার সুপারিশ করা হয়।
বৈঠকে মহিলা এমপিদের জন্য অফিস কক্ষ বরাদ্দ প্রদানের সুপারিশ করা হয়।
বৈঠকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেনসহ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএআর/২০০৫/কেকে