বাসস দেশ-২৪ : গাজীপুরে চলন্ত ট্রেন থেকে ফেলে দিয়ে হত্যার অভিযোগে চারজন গ্রেফতার

138

বাসস দেশ-২৪
হত্যা-গ্রেফতার
গাজীপুরে চলন্ত ট্রেন থেকে ফেলে দিয়ে হত্যার অভিযোগে চারজন গ্রেফতার
ঢাকা, ২৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : গাজীপুরে চলন্ত ট্রেন থেকে ফেলে দিয়ে দুই ব্যক্তিকে হত্যার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে ঢাকা রেলওয়ে থানা-পুলিশ।
গ্রেফতারকৃতরা হচ্ছে- মোশারফ হোসেন (২৫), রিংকন আকন্দ (২৮), রবিন (১৮) ও নয়ন মিয়া (২০)।
রোববার রাতে রেলওয়ে পুলিশ অভিযান চালিয়ে তাঁদের গ্রেফতার করে। তাদের আজ ১০ দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়।
ঢাকা রেলওয়ে (কমলাপুর) থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসিন ফারুক মজুমদার আজ বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২৩ এপ্রিল রাতে গাজীপুরের ধীরাশ্রম রেলস্টেশন এলাকা থেকে দুই ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। পরে তাদের পরিচয় পাওয়া যায়। নিহত ব্যক্তিরা হলেন মফিজুল মোল্লা ও হারুন মিয়া।
এঘটনায় ভুক্তভোগীর পরিবার রোববার ঢাকা রেলওয়ে (কমলাপুর) জিআরপি থানায় মামলা দায়ের করেন। এঘটনায় পুলিশ মোশারফ হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।
তিনি জানান, ঘটনার দিন বিকেলে টঙ্গী রেলওয়ে স্টেশনে আসামি রানা, নয়ন, শাহীন, পাবনার সাগর, সাইফুল, রবিন, চিকু ও হৃদয় একত্রিত হন। পরে সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আসেন তাঁরা। স্টেশনের উত্তর মাথায় ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকেন। রাত ৯টার সময় ঢাকা থেকে ছেড়ে আসা চিত্রা ট্রেনের ছাদে ওঠেন। এরপর তিনি সহযোগীদের নিয়ে এই হত্যাকান্ড ঘটান।
পুলিশ জানায়, আসামি রানা, শাহিন ও সাগর চলন্ত ট্রেনের ছাদ থেকে মফিজুল মোল্লা ও হারুন মিয়াকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেন। ট্রেনটি জয়দেবপুর রেলওয়ে স্টেশনে পৌঁছার আগেই তারা ট্রেন থেকে নেমে পড়েন।
ঢাকা রেলওয়ে থানার ওসি জানান, গ্রেফতারকৃতদের আজ জিজ্ঞাসাবাদের জন্য ১০দিন করে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৯৪১/কেকে