বাসস ক্রীড়া-১০ : হেলসকে বিশ্বকাপ দল থেকে প্রত্যাহার করে নিল ইংল্যান্ড

162

বাসস ক্রীড়া-১০
হেলস-বিশ্বকাপ
হেলসকে বিশ্বকাপ দল থেকে প্রত্যাহার করে নিল ইংল্যান্ড
লন্ডন, ২৯ এপ্রিল, ২০১৯(বাসস/এএফপি) : নিজ মাঠে অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্বকাপ দল থেকে ব্যাটসম্যান এ্যালেক্স হেলসকে প্রত্যাহার করে নিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড(ইসিবি)। ক্রিকেটের বাইরের একটি ঘটনার সঙ্গে জড়িয়ে পড়ায় খেলাটির তিন ফর্মেটেই জাতীয় দল থেকে প্রত্যাহার করে নেয়ায় বিশ্বকাপ দল থেকেও তাকে বাদ দেয়া হয়েছে বলে আজ ইসিবির পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশ্বকাপের জন্য ইতোপূর্বে ইসিবি ঘোষিত ১৫ সদস্যের দলে ছিলেন হেলস। তবে ইসিবির শৃংখলা নীতির অধীনে তার বিরুদ্ধে গত সপ্তাহে তার বিরুদ্ধে দ্বিতয়িবার এ ব্যবষÍা নেয়া হলো।
স্থানীয় গার্ডিয়ান পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে বলা হয়, বিনোদন মুলক মাদক ব্যবহারের জন্য হার্ড হিটিং এ ব্যাটসম্যানকে ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছে।
‘গত বছর মাঠের বাইরের একটি ঘটনায়’ নটিংহ্যামশায়ারের এ ব্যাটসম্যানকে নিষিদ্ধ করা হয়েছে বলে গত শুক্রবার হেলসের এক মুখপাত্র নিশ্চিত করেছেন।
আজ(সোমবার) ইসিবির দেয়া এক বিবৃতিতে জনানানো হয়, ‘আন্তর্জাতিক মৌসুম শুরু হওয়ার আগে ইংল্যান্ডের সকল দল থেকে এ্যালেক্স হেলসকে প্রত্যাহার করা হয়েছে।’
২০১৭ সালের সেপ্টেম্বরে ব্রিস্টলের রাস্তায় একটি মারামারির ঘটনায় জড়িয়ে পড়ায় হেলসকে ইসিবি সাময়িক নিষিদ্ধ ও আর্থিক জরিমানা করেছিল। সে ঘটনার কয়েক মাসের মধ্যেই আবার এমন ঘটনার জন্ম দিল এ তারকা ব্যাটসম্যান।
আগামী শুক্রবার মালাহিডে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে এবং এরপর পাকিস্তানের বিপক্ষে সিমিত ওভারের সিরিজ ও আসন্ন বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছেন ৩০ বছর বয়সী এ ব্যাটসম্যান।
ইসিবির ম্যানেজিং ডিরেক্টর এ্যাশলে গাইলস বলেন, ‘আমরা দীর্ঘ চিন্তা-ভাবনা করার পর এমন সিদ্ধান্ত নিয়েছি। ইংল্যান্ড দলের মধ্যে সঠিক পরিবেশ সৃষ্টিতে, দলের স্বার্থে যা মঙ্গলজনক সেটা বিবেচনায় রেখে এবং মাঠে সাফল্য পেতে নজর দেয়ার লক্ষ্যে কোন প্রকার বিপথগামীতা রুখতে আমরা কঠোর পরিশ্রম করছি। ’
তিনি আরো বলেন, ‘তবে ইংল্যান্ড খেলোয়াড় হিসেবে এ্যালেক্সের ক্যারিয়ার শেষ হয়ে যায়নি আমি সেটাও পরিষ্কার বলতে চাই।’
ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট, ৭০ ওয়ানডে এবং ৬০টি টি-২০ খেলা হেলস এখন সিমিত ওভার বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।
বাসস/এএফপি/১৯২৫/-স্বব