বাসস দেশ-১৭ : সেরা ওয়ার্ডের জন্য প্রতি বছর মেয়র পুরস্কার দিবে ডিএনসিসি

109

বাসস দেশ-১৭
ডিএনসিসি-পুরস্কার
সেরা ওয়ার্ডের জন্য প্রতি বছর মেয়র পুরস্কার দিবে ডিএনসিসি
ঢাকা, ২৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ‘সেরা ওয়ার্ডের’ জন্য এখন থেকে প্রতি বছর মেয়র পুরস্কার প্রদান করবে।
এছাড়াও সর্বোত্তম নাগরিক সেবা প্রদানকারী ওয়ার্ড আগামী বছর (২০২০ সালে) পাবে ‘মুজিব বর্ষ পুরস্কার’।
মশক নিয়ন্ত্রণ, পরিচ্ছন্নতা কার্যক্রমসহ অন্যান্য নাগরিক সেবা প্রদানে উৎসাহ বাড়াতে ডিএনসিসি’র পক্ষ থেকে এ পুরষ্কার প্রদানের ঘোষণা দেয়া হয়েছে।
ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম আজ বেলা সাড়ে ১১টায় গুলশানস্থ ডিএনসিসি ভবনে ‘ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশা নিয়ন্ত্রণে করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষণা দেন।
ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের সাথে যুক্ত বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন সোসাইটির নেতৃবৃন্দসহ, বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।
আতিকুল ইসলাম বলেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই। এ লক্ষ্যে প্রতটি অঞ্চল ও ওয়ার্ডে জনগণকে সম্পৃক্ত করে ডিএনসিসির পক্ষ থেকে মতবিনিময়, অবহিতকরণ সভা ও প্রচারণা চালানো হবে।
সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল হাই, প্যানেল মেয়র জামাল মোস্তফা ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৮২৫/-কেকে