বাসস দেশ-১৫ : দক্ষতা ও সচেতনতা বাড়াতে গাড়িচালকদের প্রশিক্ষণ শুরু

112

বাসস দেশ-১৫
গাড়িচালক-প্রশিক্ষণ
দক্ষতা ও সচেতনতা বাড়াতে গাড়িচালকদের প্রশিক্ষণ শুরু
ঢাকা, ২৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বাড়াতে ঢাকা মহানগরীতে চলাচলরত বিভিন্ন বাস সার্ভিসের চালকদের বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।
সড়ক দুর্ঘটনা কমাতে এবং ট্রাফিক আইনের বিষয়ে সচেতনতা তৈরিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এ প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছে।
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম সোমবার নগরীর বনানীস্থ বিআরটিএ ভবনে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন
এ প্রশিক্ষণ কর্মশালায় প্রতিটি ব্যাচে একশ’ জন করে গাড়িচালক অংশ নিবেন। আজ দু’টি ব্যাচের দশ দিনব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে।
পর্যায়ক্রমে ঢাকা মহানগরী ও আন্তঃজেলা বাস সার্ভিসের চালকদের এ প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ কর্মশালার প্রথমদিনে পরিবহন বিশেষজ্ঞ হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শামসুল হক।
উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব বলেন, গাড়িচালকদের দক্ষতা বাড়াতে এ প্রশিক্ষণ বিআরটিএ’র চলমান কার্যক্রমেরই অংশ। তিনি বলেন, নানা কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনার কারণগুলো চিহ্নিত করে তা থেকে উত্তরণে প্রশিক্ষকরা চালকদের দিকনির্দেশনা দিবেন। এতে সড়ক দুর্ঘটনা কমে আসবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
বিআরটিএ’র চেয়ারম্যান মো. মশিয়ার রহমানের সভাপতিত্বে বিআরটিএ’র পরিচালক সিরাজুল ইসলাম, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এবং ঢাকা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিবহনের সদস্য সচিব সাদিকুর রহমান মিয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
বাসস/তবি/জেডআরএম/১৭৫০/-এসই