বাজিস-৮ : সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি

133

বাজিস-৮
সিলেট-পরিবহন শ্রমিক
সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি
সিলেট, ২৯ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলায় আজ সোমবার সকাল-সন্ধ্যা কর্মবিরতি পালন করছেন পরিবহন শ্রমিকরা।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাসকে বাস থেকে ফেলে হত্যায় জড়িত বাস চালক জুয়েল আহমদ ও সহকারী মাসুক আলীর বিরুদ্ধের দায়ের করা মামলার ধারা পরিবর্তনসহ ৭ দফা দাবিতে সিলেটে কর্মবিরতি পালনের ঘোষণা দেয় সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন। এর মধ্যে সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধনের দাবিও রয়েছে।
ধর্মঘটের কারণে সকাল থেকে নগরীতে চলাচলের ক্ষেত্রে একমাত্র বাহন হিসেবে রিকশার আধিক্য দেখা যাচ্ছে। তাছাড়া মোটরসাইকেল ও প্রাইভেটগাড়িও চলাচল করতে দেখা যায়।
এর আগে শনিবার সংবাদ সম্মেলন করে শেরপুরে দুর্ঘটনায় সিকৃবির ছাত্র নিহতের ঘটনায় মৌলভীবাজার থানায় দায়ের করা হত্যা মামলার ধারা পরিবর্তনসহ ৭টি দাবি তুলে ধরেন তারা।
শ্রমিক কর্মবিরতি প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম ও কমিউনিটি সার্ভিস) জেদান আল মূসা বলেন, ‘শ্রমিক কর্মবিরতির নামে কোথাও পিকেটিং কিংবা বিশৃংখলার ঘটনা ঘটেনি। এমনটা হলে আইনশৃংখলাবাহিনী কঠোরহস্তে দমন করবে। এ ব্যাপারে সড়কগুলোতে পুলিশ সদস্যদের সচেতন থাকতে বলা হয়েছে।’
সিলেট পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় সভাপতি সেলিম আহমদ ফলিক জানান, ‘কর্মবিরতিতে সড়কের কোথাও কোনো পিকেটিং হচ্ছে না। শ্রমিকরা নিজ থেকেই গাড়ি নিয়ে সড়কে নামেননি। এছাড়া অ্যাম্বুল্যান্স ও প্রাইভেট গাড়ি কর্মবিরতির আওতার বাইরে রয়েছে। কোথাও পিকেটিংয়ের ঘটনা ঘটলে সংগঠন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’
বাসস/সংবাদদাতা/কেইউ/১৩৩৫/-নূসী