বাসস দেশ-৩৯ : মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের প্রকল্পসমূহ নিয়ে সংসদীয় কমিটিতে আলোচনা

323

বাসস দেশ-৩৯
মুক্তিযোদ্ধা-সংসদীয় কমিটি- বৈঠক
মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের প্রকল্পসমূহ নিয়ে সংসদীয় কমিটিতে আলোচনা
ঢাকা, ২৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের চলমান প্রকল্পসমূহের কার্যক্রম ও আয় বর্ধনের লক্ষ্যে নতুন প্রকল্পসমূহ নিয়ে সংসদীয় কমিটিতে আলোচনা হয়েছে।
আজ সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক, মইনউদ্দীন খান বাদল, মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম), এ বি তাজুল ইসলাম এবং কাজী ফিরোজ রশীদ বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ঢাকাস্থ সোহরাওয়াদী উদ্যানে নির্মাণাধীন স্বাধীনতা স্তম্ভ প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া চট্টগ্রামের আগ্রাবাদস্থ বাণিজ্যিক এলাকায় ৭১ নং প্লটের উপর ২৯ তলা বাণিজ্যিক ভবন নির্মাণ (টাওয়ার-৭১) প্রকল্পে কোন প্রকল্প পরিচালক নিয়োগ না দেওয়ায় অসন্তোষ প্রকাশ করা হয় এবং উক্ত ভবনসহ একই এলাকায় ৩৬নং প্লটের উপর নির্মাণাধীন বাণিজ্যিক ভবন ‘জয়বাংলা’ সরেজমিন পরিদর্শন পূর্বক রিপোর্ট প্রণয়নের লক্ষ্যে কাজী ফিরোজ রশীদকে আহবায়ক করে দুই সদস্যের একটি সাব কমিটি গঠন করা হয়।
ঢাকার হাটখোলা রোডস্থ হরদেও’র অফিস বাড়ির জমির ওপর শেয়ারিং পদ্ধতিতে বহুতল বাণিজ্যিক কাম-আবাসিক ভবন নির্মাণ প্রকল্পের সিডিউলের শর্তানুযায়ী সাইনিং মানি দুই কোটি টাকা নির্দিষ্ট সময়ের মধ্যে পরিশোধ না করায় এবং এ বিষয়ে মন্ত্রীকে অবগত না করায় কমিটি ক্ষোভ প্রকাশ করে এবং দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।
বৈঠকে গুলিস্তান কমপ্লেক্সের বর্তমান অবস্থা পরিদর্শনের জন্য কমিটির সভাপতিকে আহবায়ক করে তিন সদস্যের একটি সাব কমিটি গঠন করা হয়।
বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএআর/২০৩৩/জেহক