বাজিস-১৫ : কুষ্টিয়ায় পুষ্টি চাল বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

170

বাজিস-১৫
কুষ্টিয়া কর্মশালা
কুষ্টিয়ায় পুষ্টি চাল বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত
কুষ্টিয়া, ২৮ এপ্রিল ২০১৯ (বাসস): ‘সুস্থ্য শরীর সুস্থ্য মন পুষ্টি চালে হয় গঠন’ এই শ্লোগানকে সামনে রেখে কুষ্টিয়া মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে পুষ্টি চাল বিষয়ে এক অবহিতকরণ কর্মশালা অনুষ্টিত হয়েছে।
আজ সকালে কুষ্টিয়ার স্থানীয় একটি অডিটোরিয়ামে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সরকার আবুল কালাম আজাদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের সকলকে সচেতন হতে হবে পুষ্টি চাল বিষয়ে। স্বাস্থ্যবান মানেই পুষ্টি সমৃদ্ধ মানুষ নয়, অনেকে আছেন খর্বাকৃতি, রাত কানা, ভুলে যাওয়া নানা রোগে আক্রান্ত। এ গুলো শরীরে পর্যাপ্ত পুষ্টির অভাবেই হয়ে থাকে।
তিনি বলেন, খাদ্য মন্ত্রণালয়, ক্যানাডিয়ান নিউট্রেশন ইন্টারন্যাশনাল’র মাধ্যমে দেশব্যাপী প্রথম দফায় ১০ লক্ষ্য মানুষকে এ পুষ্টি চালের আওতায় আনার পরিকল্পনা রয়েছে। ভিজিএফ প্রকল্পের মাধ্যমে প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়নে পুষ্টি চাল বিতরণ ও বিক্রির উদ্যোগ গ্রহণ করা হবে পর্যায়ক্রমে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডাঃ রওশন আরা বেগম, খাদ্য মন্ত্রণালয়ের ডেপুটি সচিব কামার জাহান, মহিলা বিষয়ক অধিদপ্তরের যুগ্ম সচিব ইকবাল হোসাইন। এ ছাড়াও বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় আর সি হারুন উর রশিদ, বিশ্ব খাদ্য সংস্থা তুবা খান প্রমুখ। অনুষ্ঠানের আগে প্রধান অতিথি পুষ্টি চাল বিষয়ক একটি প্রেজেনটেশন উপস্থাপন করেন। এর পর উন্মুক্ত আলোচনা সভায় জেলার বিভিন্ন এনজিও কর্মি, চিকিৎসক, সাংবাদিক, চাল ব্যবসায়ী, মিল মালিক, প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন পেশাজীবির মানুষ এ কর্মশালায় অংশগ্রহন করেন।
বাসস/সংবাদদাতা/১৮৪৫/মরপা