বাজিস-১৪ : মাদক মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড

175

বাজিস-১৪
কুষ্টিয়া- মাদক- মামলা
মাদক মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড
কুষ্টিয়া , ২৮ এপ্রিল ২০১৯ (বাসস): জেলার ভেড়ামারা থানার একটি মাদক মামলায় আদালত এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দিয়েছে। রোববার দুপুর দেড় টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্ত আসামী হলেন- দৌলতপুর উপজেলার গরুরা গ্রামের মৃত: লিয়াকত আলীর পূত্র আরিফুল ইসলাম ওরফে আফি (৪৮)।
আদালত সূত্রে জানায়, ২০১৪ সালের ২৫ মার্চ রাত ১২টায় কুষ্টিয়ার ভেড়ামার উপজেলার গোডাউন মোড় নামক স্থানে দৌলতপুর থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী একটি ট্রাক থামিয়ে তল্লাশিকালে আসামী ট্রাক ড্রাইভার আরিফুল ইসলাম আফির কাছ থেকে ১৩০ গ্রাম হিরোইন উদ্ধার করে।
পরে আটককৃত আসামী আরিফুল ইসলাম আফিসহ ৪ জনের বিরুদ্ধে এসআই তরিকুল ইসলাম বাদি হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১)(খ) ধারায় মামলা দায়ের পূর্বক ভেড়ামারা থানায় সৌপর্দ করেন।
কুষ্টিয়া জজ কোর্টের সকরারী কৌশুলী এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, ভেড়ামার থানয় দায়েরকৃত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)(খ) ধারার এই মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ২৯ জুন আসামী আরিফুল ইসলাম আফির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশ। এই মামলায় এজাহারভুক্ত আসামী ইয়াকু আলী, মো: ছোটন ও মো: লালনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকশুর খালাস দিয়েছে আদালত।
বাসস/সংবাদদাতা/১৮৪০/মরপা