বাসস দেশ-১৬ : বাজেট বরাদ্দ বাড়িয়ে গবেষণা কার্যক্রম আরোও জোরদার করা হবে : ডেপুটি স্পিকার

167

বাসস দেশ-১৬
ডেপুটি স্পিকার-কৃষি
বাজেট বরাদ্দ বাড়িয়ে গবেষণা কার্যক্রম আরোও জোরদার করা হবে : ডেপুটি স্পিকার
ঢাকা, ২৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : বর্তমান সরকার গবেষণায় বেশি গুরুত্ব দিয়েছে। গবেষণা ক্ষেত্রে বাজেট বরাদ্দ বাড়িয়ে এ সংক্রান্ত কার্যক্রম আরোও জোরদার করতে হবে।
আজ রাজধানীর ফার্মগেটের বিএআরসি কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত এক সেমিনরে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া একথা বলেন।
‘কৃষিতে এসডিজি অর্জনে নন-স্টেটস্ এ্যাক্টরস এবং খাদ্য নিরাপত্তার ভূমিকা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে কৃষি গবেষণা ফাউন্ডেশন, বিএআরসি কমপ্লেক্স এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (বাংলাদেশ)।
‘গবেষণা ও উন্নয়নের মাধ্যমে আমরা খাদ্য নিরাপত্তা অর্জনে সক্ষম হবো এ কথা উল্লেখ করে তিনি বলেন,বিশেষজ্ঞ কৃষি বিজ্ঞানীদের মাধ্যমে ফসলের উৎপাদনশীলতা বৃদ্ধি করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করবো এবং এসডিজি অর্জন করতে সক্ষম হবো।’
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইতালির খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) পার্টনারশীপ বিশেষজ্ঞ এবং সিনিয়র কনসালটেন্ট জিয়ান-লিওনার্ড তোয়াদি।
সেমিনারে ঢাকায় অবস্থিত জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার প্রতিনিধি রর্বাট ডি সিম্পন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. ওয়ায়েস কবীর সেমিনারে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে বিএআরসি, সরকারি-বেসরকারি কৃষি প্রতিষ্ঠান, বিশ^বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, আন্তর্জাতিক প্রতিষ্ঠান, খাদ্য ও কৃষি সংস্থা, কৃষি গবেষণা ফাউন্ডেশন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এসএস/১৭১৫/জেহক