ক্লাব ক্যারিয়ারে রোনাল্ডোর ৬০০ গোল

222

তুরিন, ২৮ এপ্রিল ২০১৯ (বাসস) : শনিবার ইন্টার মিলানের বিপক্ষে ক্লাব ক্যারিয়ারের ৬০০তম গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। আর এই গোলেই লিয়নেল মেসিকে ছাড়িয়ে প্রথম খেলোয়ার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন এই পর্তুগীজ সুপারস্টার। বার্সেলোনার তারকা মেসির সংগ্রহে আছে ৫৯৮টি গোল।
জুভেন্টাসের তারকা এই স্ট্রাইকার ৬২ মিনিটে মিরালেম পানিচের পাস থেকে শক্তিশালী লো ড্রাইভে গোল করে জুভেন্টাসের পক্ষে সমতা ফেরান। এর আগে রাডজা নাইগোলান ৭ মিনিটে ইন্টারকে এগিয়ে দিয়েছিলেন।
এবারের মৌসুমে ৩৪ বছর বয়সী রোনাল্ডো সিরি-এ লিগে জুভেন্টাসের হয়ে ২৮টি গোল করেছেন। তার সুবাদেই টানা অষ্টমবারের মত লিগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে ইতালিয়ান জায়ান্টরা।
পর্তুগীজ তারকা রোনাল্ডো রিয়াল মাদ্রিদের হয়েও সর্বোচ্চ ৪৫০ গোল করেছেন। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮টি ও স্পোর্টিং সিপির হয়ে পাঁচটি গোল করেছেন।
তার করা ৬০০ গোলের মধ্যে ১০২টি পেনাল্টি স্পট থেকে ও ৪৬টি এসেছে সরাসরি ফ্রি-কিক থেকে। রোনাল্ডো লা লিগায় করেছেন ৩১১টি গোল, প্রিমিয়ার লিগে ৮৪টি, ২০টি সিরি-এ ও তিনটি করেছেন পর্তুগালের প্রিমিয়ার লিগায়। চ্যাম্পিয়ন্স লিগে করেছেন সর্বোচ্চ ১২৬টি গোল। এছাড়া ক্লাব ওয়ার্ল্ড কাপে সাতটি ও উয়েফা সুপার কাপে রোনাল্ডোর কাছ থেকে এসেছে দু’টি গোল।
৬০০ গোলের বাকি গোলগুলো পর্তুগাল, ইংল্যান্ড, স্পেন ও ইতালির ঘরোয়া প্রতিযোগিতা থেকে এসেছে।