বাজিস-১১ : হবিগঞ্জে বজ্রপাতে নিহত ২, আহত ৫

176

বাজিস-১১
হবিগঞ্জ-বজ্রপাত- নিহত
হবিগঞ্জে বজ্রপাতে নিহত ২, আহত ৫
হবিগঞ্জ, ২৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলায় বজ্রপাতে পৃথক স্থানে এক বৃদ্ধ এবং এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫জন। আজ রোববার দুপুরে এই ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, হবিগঞ্জে প্রচন্ড দাবদাহের পর রোববার দুপুরে জেলার বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়। এ সময় জেলার বানিয়াচং উপজেলার দক্ষিণ সাঙ্গর গ্রামে বাড়ির আঙ্গিনায় খেলার সময় সালমা বেগম (৮) নামে এক শিশু মারা যায়। সে ওই গ্রামের মন্দর মিয়ার মেয়ে।
বাড়ির লোকজন শিশু সালমাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এই ঘটনায় সালমার পরিবারে শোকের ছায়া নেমে আসে।
এদিকে হবিগঞ্জ সদর উপজেলার নাজিরপুর হাওরে ধান কাটার সময় বজ্রপাতে ডেঙ্গু মিয়া (৬৫) নামে এক বৃদ্ধ কৃষক নিহত হন। তিনি ওই গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে।
বজ্রপাতে ডেঙ্গু মিয়ার ৩ ছেলে করম আলী (২৫), কিতাব আলী (২৭) ও তুরাব আলী (২৯) গুরুতর আহত হয়। তারাও তাদের পিতার সাথে ধান কাটছিলেন। আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এছাড়াও বজ্রপাতে সদর উপজেলার পাঁচপাড়িয়া গ্রামে ২জন আহত হন। তবে তাদের পরিচয় এ রিপোর্ট লিখা পর্যন্ত জানা যায়নি।
হবিগঞ্জের জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা নজরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, নিহতদের পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে প্রদান করা হবে।
বাসস/সংবাদদাতা/১৭১০/এমকে