বাসস ক্রীড়া-৯ : হেরেরার সাথে চার বছরের চুক্তি করতে যাচ্ছে পিএসজি

168

বাসস ক্রীড়া-৯
ফুটবল-চুক্তি
হেরেরার সাথে চার বছরের চুক্তি করতে যাচ্ছে পিএসজি
লন্ডন, ২৭ এপ্রিল ২০১৯ (বাসস) : চার বছরের চুক্তিতে আসন্ন গ্রীষ্ম মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে প্যারিস সেইন্ট-জার্মেইতে যোগ দিতে যাচ্ছেন মিডফিল্ডার এ্যান্ডার হেরেরা। মৌখিকভাবে স্প্যানিশ এই মিডফিল্ডার চুক্তিতে সম্মতি জানিয়েছেন বলে সূত্রমতে জানা গেছে।
২০১৪ সালে বিলবাও থেকে ৪০ মিলিয়ান ইউরোতে ইউনাইটেডে যোগ দেবার পর থেকেই ২৯ বছর বয়সী হেরেরা নিজেকে অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়ে পরিণত করেছেন। হোসে মরিনহো ও ওলে গানার সুলশারের অধীনে মূল একাদশে তিনি জায়গা ধরে রেখেছিলেন। তবে শেষ চারটি প্রিমিয়ার লিগ ম্যাচে তাকে আর ইউনাইটেডের মূল দলে দেখা যায়নি।
যদিও এবারের মৌসুমে অপ্রত্যাশিত ভাবে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি ইউনাইটেড। গত ৯ ম্যাচে সাতটিতেই পরাজিত রেড ডেভিলসরা এখন শীর্ষ চারে থাকার লড়াই চালিয়ে যাচ্ছে। বর্তমানে চতুর্থ স্থানে থাকা চেলসির তুলনায় তিন পয়েন্ট পিছিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে সুলশারের দল।
এদিকে ঘরোয় লিগে আরেকটি শিরোপা নিশ্চিত হলেও পিএসজির মূল লক্ষ্য এবারও অধরাই থেকে গেছে। লিগ ওয়ানের জায়ান্টদের চ্যাম্পিয়ন্স লিগ মূল লক্ষ্য থাকলেও শেষ ১৬’ তে ইউনাইটেডের কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে। ইউনাইটেডের সাথে আসন্ন গ্রীষ্মেই হেরেরার চুক্তি শেষ যাচ্ছে। আর সে কারণেই পিএসজির সাথে চুক্তির বিষয়টি সামনে চলে এসেছে। পিএসজির মিডফিল্ডার আদ্রিয়ের রাবোয়িত চুক্তি নবায়নে অস্বীকৃতি জানালে তার স্থানেই হেরেরাকে দলভূক্ত করার সিদ্ধান্ত হয়। যদিও এ্যাথলেটিকো বিলবাও তাদের সাবেক খেলোয়াড়কে দলে ফিরিয়ে নেবার চেষ্টা করেছিল। কিন্তু তাদেও প্রস্তাবিত বেতন পিএসজির ধারে কাছেও ছিল না। বিশেষ করে ইউনাইটেডে ব্যস্ত ক্যারিয়ার কাটিয়ে হেরেরাই পিএসজিতে যাবার আগ্রহ প্রকাশ করেছিলেন।
বাসস/নীহা/১৫২০/মোজা/এএমটি