বাসস দেশ-২৩ : গুটিকয়েক ডাক্তারের অবহেলার কারণে সকল ডাক্তারের বদনাম হয় : আ. ক. ম মোজাম্মেল হক

197

বাসস দেশ-২৩
লটারি-ড্র-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্র
গুটিকয়েক ডাক্তারের অবহেলার কারণে সকল ডাক্তারের বদনাম হয় : আ. ক. ম মোজাম্মেল হক
ঢাকা, ২৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, গুটিকয়েক ডাক্তারের অবহেলার কারণে সকল ডাক্তারের বদনাম হয়।
বাংলাদেশের চিকিৎসকরা নানা প্রতিকূলতার মাঝেও আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, মানুষের সেবাদানকারি ডাক্তারদের প্রতি আমি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
মন্ত্রী আজ সকালে গোপালগঞ্জস্থ অধ্যাপক ডা. ওবায়েদুল¬াহ ফেরদৌসী ফাউন্ডেশন ক্যান্সার হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট আয়োজিত ‘ক্যান্সার নিরাময় হাসপাতাল লটারি-২০১৯’র ড্র অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মোজাম্মেল হক বলেন, দায়িত্ব পালনে যেসব ডাক্তার অবহেলা প্রদর্শন করেন তারা তাদের দায়িত্ব পালনে সচেতন হবেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমি গোপালগঞ্জে ক্যান্সার রোগীদের জন্য ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল গড়ে উঠলে ক্যান্সার রোগীদের অনেক কল্যাণ হবে। মন্ত্রী বলেন, দশের লাঠি একের বোঝা, এ ধরনের মহতী উদ্যোগে সবার সহযোগিতা করা প্রয়োজন।
অনুষ্ঠানে তিনি উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, অকল্পনীয় দুঃসাহস দেখিয়ে তারা কাজটি শুরু করেছেন। সম্মিলিত সাহায্যই এ ধরনের উদ্যোগ সফল হবে।
এ সময় মন্ত্রী আশা প্রকাশ করেন, মানবতার সেবার মহান ব্রত নিয়ে তারা কাজ করে যাবেন।
ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী প্রধান অধ্যাপক ডা. মোল্ল¬া ওবায়েদুল¬াহ বাকী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাংলাদেশ ব্যাংকের ড্র পরিচালনা টিমের সার্বিক সহায়তা ড্র অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. নুরন্নবী।
বাসস/সবি/জেডআরএম/১৭২৫/-এসই