বাসস ক্রীড়া-৭ : পাকিস্তানকে আসতে বারণ করলো শ্রীলংকা

195

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-পাকিস্তান
পাকিস্তানকে আসতে বারণ করলো শ্রীলংকা
করাচি, ২৭ এপ্রিল ২০১৯ (বাসস) : চলতি মাসের শেষেরদিকে শ্রীলংকা সফরে যাবার কথা ছিলো পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। কিন্তু সন্ত্রাসী হামলার কারণে নিজ দেশের বর্তমান পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে বিধায় পাকিস্তানকে নিজ দেশে আসতে বারণ করে দিলো শ্রীলংকা ক্রিকেট বোর্ড। ফলে পাকিস্তানের যুবাদের শ্রীলংকা সফর পরিত্যক্ত হলো।
গেল রোববার খ্রীস্টানদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় শ্রীলংকার তিনটি গির্জা ও চারটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলা করে সন্ত্রাসীরা। ঐ হামলায় প্রায় সাড়ে তিনশ’ মানুষ নিহত হয়। এখনও সন্ত্রাসীদের হামলা অব্যাহত রয়েছে। গতরাতেও শ্রীলংকার পূর্বাঞ্চলীয় কালমুনাইয়ে এ ঘটনা ঘটে। শিশুসহ ১৫জন নিহত হয়েছে।
দেশের এই ভয়াবহ অবস্থায় কোন ক্রিকেট ম্যাচ আয়োজনের পক্ষে নয় শ্রীলংকা বোর্ড। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে এসএলসি জানায়, ‘অনির্দিষ্টকালের জন্য সফর স্থগিত করা হয়েছে। এসএলসি’র পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ আমরা খেলার কোন সুযোগ তৈরি করতে রাজি নই।’
শ্রীলংকা সফরে দু’টি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচের সূচি ছিলো পাকিস্তানের। ম্যাচগুলোর ভেন্যু ছিলো গল ও হাম্বানটোটা। এজন্য ৩০ এপ্রিল কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিলো পাকিস্তানের।
বাসস/এএমটি/১৫২০/মোজা/নীহা