মন্ত্রিপরিষদ বিভাগের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট পরিদর্শন

221

ঢাকা, ২৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহমেদের নেতৃত্বে উচ্চ পর্যায়ের সরকারি প্রতিনিধিদল নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতিনিধিদল শুক্রবার কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেন। কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় তাদের স্বাগত জানান।
কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে ফারুক আহমেদ প্রবাসীদের সর্বোত্তম কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণের অনুরোধ জানান।
বিপুলসংখ্যক প্রবাসীদের কনস্যুলেট আন্তরিকতার সাথে সেবা প্রদানের কথা উলে¬খ করে তিনি কনস্যুলেটের সকল কর্মকর্তা ও কর্মচারীর প্রশংসা করে বলেন, ‘আপনারা সকলেই নিরলসভাবে প্রবাসীদের সেবায় নিয়োজিত থেকে দেশের সুনাম বৃদ্ধি করে চলেছেন।’
ফারুক আহমেদসহ প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা পরে কনস্যুলেট এর বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন এবং কনস্যুলার সেবাপ্রার্থী অপেক্ষমান প্রবাসীদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।
এসময় সেবাপ্রার্থী প্রবাসীরা সাম্প্রতিককালে কনস্যুলার সেবার মানের ব্যাপক উন্নতির কথা অতিরিক্ত সচিবকে জানান।
বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য অতিরিক্ত সচিব কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানান।
এসময় মন্ত্রিপরিষদ বিভাগের অন্যান্য কর্মকর্তাদের সাথে ঢাকা, নরসিংদী, কক্সবাজার এবং টাঙ্গাইলের জেলা প্রশাসক ছাড়াও জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন এবং কনস্যুলেটের পদস্থ অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের নেতৃত্বে উচ্চ পর্যায়ের ১৫ সদস্যের একটি সরকারি প্রতিনিধি দল জাতিসংঘে গুরুত্বপূর্ণ কার্যক্রমে অংশগ্রহণের জন্য বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন।