বাসস দেশ-২১ : সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের ভূমিকা অপরিসীম : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

334

বাসস দেশ-২১
জনপ্রশাসন প্রতিমন্ত্রী-বিটেপ
সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের ভূমিকা অপরিসীম : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ২৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের কঠোর পরিশ্রম ও আন্তরিকতায় বাংলাদেশের তৈরী পোশাক ও বস্ত্রখাত বিশ্ববাজারে শক্তিশালী অবস্থানে রয়েছে।
সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের ভূমিকা অপরিসীম এ কথা উল্লেখ করে তিনি বলেন,দেশের অর্থনীতির গতি সচল রেখে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে টেক্সটাইল ইঞ্জিনিয়াররা নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।
ফরহাদ হোসেন আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স আওয়ামী পরিষদের (বিটেপ) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রতিমন্ত্রী দেশের বস্ত্র খাতকে সুদৃঢ় করতে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের প্রতি আহবান জানান।
বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স আওয়ামী পরিষদের (বিটেপ) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী সাইফুল ইসলাম রনির সভাপতিত্বে এ অনুষ্ঠানে আইইবি’র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এম. এম. সিদ্দিকি ও আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী জাকির হোসেন সাগর বিশেষ অতিথি ছিলেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।
তিনি বলেন,উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে সামিল হতে হলে নিজ নিজ অবস্থান থেকে সকলকে নিষ্ঠার সাথে কাজ করে যেতে হবে।
বাসস/সবি/জেডআরএম/২০২৬/জেহক