বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের লক্ষ্যে মতবিনিময় সভা

416

ঢাকা, ২৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষপূর্তি ও মুজিববর্ষ-২০২০ উদযাপন উপলক্ষে কর্মসূচি প্রণয়নে শুক্রবার রাজধানীতে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বঙ্গবন্ধু পরিষদ সাধারণ সম্পাদক ডা. এস এ মালেকের সভাপতিত্বে রাজধানীর কলাবাগানে পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে, বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ প্রকাশ, সভা-সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।
এই কর্মসূচি সফলের জন্য দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী, শিক্ষাবিদ ও বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ সমন্বয়ে একটি শক্তিশালী জাতীয় কমিটি গঠন ও বিভিন্ন উপ-কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফীন সিদ্দিক, শের-এ-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন আহমেদ, আশা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মন, নেপাল সাবেক রাষ্ট্রদূত ড. নিম চন্দ্র ভৌমিক, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য ড. মো. শাহিনুর রহমান, সাংবাদিক নেতা আব্দুল জলিল ভূইয়া, সিনিয়র সাংবাদিক অজিত কুমার সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী অনুষদের সাবেক ডীন অধ্যাপক আ ব ম ফারুক প্রমুখ। বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান লাল্টু অনুষ্ঠান পরিচালনা করেন।
সভায় বক্তারা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহানায়ক। বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক শব্দ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’ বঙ্গবন্ধুর জীবনাদর্শন, রাজনৈতিক ইতিহাস এবং কর্মময় জীবন নতুন প্রজন্মের সামনে, দেশবাসী ও বিশ্ববাসীর কাছে তুলে ধরতে ব্যাপক প্রচার-প্রচারণায় বছরব্যাপী নানা কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।