প্রান্তিক জনগোষ্ঠিকে উন্নয়নের মূল স্রোতে ফেরাতে চায় সরকার : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

396

সিলেট, ২৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০২১ ও ২০৪১ নির্ধারণ করেছেন। সেই লক্ষ্য বাস্তবায়নে প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান বৃদ্ধি ও তাদেরকে উন্নয়নের মূল স্রোতে ফেরাতে বর্তমান সরকার কাজ করছে।
আজ শুক্রবার নিজ সংসদীয় এলাকা সিলেটের জৈন্তাপুরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।
প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহরে পরিণত করার ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। সরকারি- বেসরকারি সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি এবং দেশের সর্বস্তরের নাগরিকদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশকে এগিয়ে নিতে হবে।
প্রতিমন্ত্রী শুক্রবার জৈন্তাপুরে উপজেলা প্রশাসন আয়োজিত স্বেচ্ছাধীন তহবিল হতে অসহায় জনগোষ্ঠি, চা-শ্রমিক এবং কৃষকদের মধ্যে নগদ অর্থ ও কৃষি উপকরণ ও যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে যোগ দেন।
এসময় তিনি উপজেলা কৃষি বান্ধব পরিবারগুলোকে সরকারি প্রণেদনা প্রদানে সঠিক মূল্যায়ন করার জন্য উপজেলা কৃষিকর্মকর্তাকে বিশেষ নজর দেওয়ার আহবান জানান। প্রতিবন্ধী, চা-শ্রমিক জনগোষ্ঠিকে মূল ধারায় ফিরিয়ে আনতে সমাজ সেবা কর্মকর্তাকে সুদৃষ্টি রাখারও পরামর্শ দেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরীন করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধক্ষ্য ফজলুল হক, সিলেটের সিনিয়র এএসপি (গোয়াইনঘাট সার্কেল) নজরুল ইসলাম।
বক্তব্য রাখেন জৈন্তাপুর প্রেস ক্লাবের সভাপতি ও ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ শাহেদ আহমদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ বাবর, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন বশির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান প্রমুখ।