বাসস ক্রীড়া-৫ : হ্যাম্পশায়ারের হয়ে চুক্তিবদ্ধ হলেন রাহানে

155

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-রাহানে
হ্যাম্পশায়ারের হয়ে চুক্তিবদ্ধ হলেন রাহানে
লন্ডন, ২৬ এপ্রিল ২০১৯ (বাসস) : ইংল্যান্ডের কাউন্টি দল হ্যাম্পশায়ারের সাথে চুক্তিবদ্ধ হলেন ভারতের টেস্ট দলের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে। আগামী মাস থেকে শুরু হওয়া কাউন্টি চ্যাম্পিয়নশীপে হ্যাম্পাশায়ারের হয়ে খেলবেন তিনি। রাহানের দলে যোগদানের বিষয়টি ডিভিশন-এক’এর ক্লাব হ্যাম্পশায়ার নিজেরাই নিশ্চিত করেছে।
ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে হ্যাম্পশায়ারে যোগ দিচ্ছেন রাহানে। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান আইডেন মার্করামের পরিবর্তে রাহানেকে দলে নিলো হ্যাম্পশায়ার। বর্তমানে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে হ্যাম্পশায়ারের হয়ে খেলছেন মার্করাম। বিশ্বকাপকে সামনে রেখে মে মাসের শুরুতে হ্যাম্পশায়ার ছাড়বেন তিনি।
হ্যাম্পশায়ারের হয়ে জুন-জুলাইয়ে আটটি ম্যাচ খেলবে রাহানে। হ্যাম্পশায়ারে যোগ দিতে পেরে বেশ খুশী তিনি। রাহানে বলেন, ‘প্রথম ভারতীয় হিসেবে হ্যাম্পশায়ারে খেলার জন্য আমি উচ্ছসিত। বিশ্বে কাউন্টি ক্রিকেটের ভালো খ্যাতি রয়েছে। আশা করি, বড় ইনিংস খেলতে পারবো এবং দলের জন্য অবদান রাখতে সর্বাত্মক চেষ্টা করবো। ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ আমাকে কাউন্টিতে খেলার সুযোগ করে দেয়ার জন্য।’
ভারতের হয়ে ৫৬ টেস্টে ৯টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরিতে ৩৪৮৮ রান করেছেন রাহানে। এছাড়াও দেশের হয়ে ৯০টি ওয়ানডে ও ২০টি টি-২০ খেলেন তিনি।
বাসস/এএমটি/১২৩৫/নীহা