বাসস দেশ-৩৮ : সন্ত্রাসীদের কোন ধর্ম নেই, নিরাপদ বাংলাদেশ ও সম্প্রীতি রক্ষায় সরকারের সব উদ্যোগ রয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী

537

বাসস দেশ-৩৮
ধর্ম প্রতিমন্ত্রী- প্রীতি সম্মেলন
সন্ত্রাসীদের কোন ধর্ম নেই, নিরাপদ বাংলাদেশ ও সম্প্রীতি রক্ষায় সরকারের সব উদ্যোগ রয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী
ঢাকা, ২৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। সব ধর্মের মানুষের জন্য নিরাপদ বাংলাদেশ ও সম্প্রীতি রক্ষায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সব ধরনের উদ্যোগ রয়েছে।
আজ সকালে ঢাকার ইনস্টিটিউট অব ইনঞ্জিনিয়ার্স, বাংলাদেশ-এর সম্মেলন কক্ষে প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে “সনাতন ধর্মাবলম্বীদের জীবন মান উন্নয়নে মন্দির ভিত্তিক শিক্ষা ও মঠ-মন্দির সংস্কার-সরকারের অর্জন” বিষয়ক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।
কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যক্ষ বিপুল বিহারী হালদারের পরিচালনায় ও ভাইস চেয়ারম্যান সুব্রত পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মনোরঞ্জন শীল গোপাল এমপি, ধর্ম বিষয়ক সচিব মো: আনিছুর রহমান, ঢাকা রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী পূর্ণাত্মানন্দজী মহারাজ, ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের প্রকল্প পরিচালক রঞ্জিত কুমার দাস।
প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার আদর্শ অনুসরণ করে যে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা হয়েছে তা যে কোন মূল্যে রক্ষা করা হবে।
তিনি বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’ বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের উন্নয়ন ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।
বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, জাতির পিতার অসাম্প্রদায়ির বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।ধর্ম মন্ত্রণালয়ের পাশাপাশি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে ধর্মীয় প্রতিষ্ঠান তথা মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা, শ্মশান ও কবরস্থান উন্নয়নে সরকার কাজ করছে।
বাসস/সবি/এমএআর/২২৩০/-জেহক