বাসস দেশ-৩৭ : নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে হাছান মাহমুদের সাক্ষাৎ

438

বাসস দেশ-৩৭
হাসান-নেপাল-পিএম
নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে হাছান মাহমুদের সাক্ষাৎ
ঢাকা, ২৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আজ নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলির সঙ্গে কাঠমান্ডুতে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে নেপালের প্রধানমন্ত্রী ওলি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রগতির প্রশংসা করেন।
নেপালের প্রধানমন্ত্রী ও বাংলাদেশের তথ্যমন্ত্রী নেপালের জলবিদ্যুৎ প্রকল্প থেকে পারস্পরিক সুফল প্রাপ্তির ওপর বিশেষ জোর দিয়ে ব্যবসায়, বাণিজ্য ও গণমাধ্যম-সহযোগিতাসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতা নিয়ে প্রায় এক ঘণ্টাব্যাপী আন্তরিক আলোচনা করেন।
নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস. এম. হারুন-অর-রশিদ ও বাংলাদেশ মিশনের কূটনীতিকরা তথ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।
ড. হাছান ৫ম এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (এবিইউ) শীর্ষ সম্মেলনে যোগ দিতে দুই দিনের সফরে আজ বিকেলে কাঠমান্ডু পৌঁছেন।
তথ্যমন্ত্রী শুক্রবার সম্মেলনের মূল অধিবেশনে জলবায়ু পরবির্তন বিষয়ে সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমের ভূমিকা বিষয়ে বক্তৃতা করবেন।
বাসস/সবি/এমকেডি/অনুবাদ-এইচএন/২২১৫/-এবিএইচ