বাসস প্রধানমন্ত্রী-৬ : জায়ান চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়ে শেখ হাসিনাকে ভুটানের প্রধানমন্ত্রীর ফোন

175

বাসস প্রধানমন্ত্রী-৬
ভুটান-প্রধানমন্ত্রী
জায়ান চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়ে শেখ হাসিনাকে ভুটানের প্রধানমন্ত্রীর ফোন
ঢাকা, ২৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং আজ দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে শ্রীলংকায় ইস্টার সানডেতে রক্তক্ষয়ী সন্ত্রাসী হামলায় তাঁর নিকট আত্মীয় জায়ান চৌধুরীসহ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং সমবেদনা জানান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ বাসসকে জানান, ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং আজ দুপুরে শ্রীলংকার রাজধানী কলম্বোয় রক্তক্ষয়ী সন্ত্রাসী হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আত্মীয় জায়ান চৌধুরীসহ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং সমবেদনা জানান।
প্রেস সচিব বলেন, এ সময় শেখ হাসিনা ডা. শেরিংকে ফোন করার জন্য ধন্যবাদ জানান। এ সময় ভুটানের প্রধানমন্ত্রীও তার সাম্প্রতিক বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী শ্রীলংকার রাজধানী কলম্বোয় ইস্টার সানডেতে গীর্জা ও হোটেলসহ কয়েকটি স্থাপনায় একযোগে সন্ত্রাসী বোমা হামলার ঘটনায় নিহত হয়।
শেখ ফজলুল করিম সেলিমের মেয়ে শেখ সোনিয়া ও মশিউল হক চৌধুরী দম্পতির বড় সন্তান জায়ান চৌধুরী রাজধানী উত্তরার একটি স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।
ওই ঘটনায় জায়ানের বাবা মশিউল হক চৌধুরীর গুরুতর আহত হয়। হামলায় তার কিডনি ও লিভারে স্পিøন্টার বিদ্ধ হয়।
মশিউল ও শেখ সোনিয়া শ্রীলংকায় দুই সন্তান নিয়ে অবকাশ কাটাতে গিয়েছিলেন। হামলার সময় হোটেল কক্ষে তার মা ও ছোট ভাই অবস্থান করছিল।
বাসস/এসএইচ/এসই/১৯২৫/আরজি