বাসস ক্রীড়া-১১ : শিরোপার আশা বাঁচিয়ে রেখেছে অ্যাথলেটিকো মাদ্রিদ

175

বাসস ক্রীড়া-১১
ফুটবল-স্প্যানিশ লিগ
শিরোপার আশা বাঁচিয়ে রেখেছে অ্যাথলেটিকো মাদ্রিদ
মাদ্রিদ, ২৫ এপ্রিল ২০১৯ (বাসস) : স্প্যানিশ ফুটবল লিগে নিজেদের ৩৪তম ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদ ৩-২ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে। এই জয়ে শিরোপা জয়ের আশা ধরে রেখেছে অ্যাথলেটিকো। তবে কাজটি কঠিনই বটে। কারণ শীর্ষে থাকা বার্সেলোনার সাথে অ্যাথলেটিকোর পয়েন্টের ব্যবধান ৯। বার্সার ৮০, অ্যাথলেটিকোর ৭১। লিগে ম্যাচ বাকী ৪টি। বার্সা সবগুলো ম্যাচ হারলে এবং অ্যাথলেটিকো সবগুলো ম্যাচ জিতলেই শিরোপা জিতে নিবে। তারপরও এই জয়ে শিরোপার আশা ধরে রেখেছে অ্যাথলেটিকো।
নিজেদের মাঠে শুরুটা ভালোই করে অ্যাথলেটিকো। ৯ মিনিটেই আলভারো মোরাতার গোল এগিয়ে দেয় অ্যাথলেটিকোকে (১-০)। তবে প্রথমার্ধে গোল পরিশোধ করে ফেলে ভ্যালেন্সিয়া। ৩৬ মিনিটে কেভিন গামেরিও গোল করে ভ্যালেন্সিয়াকে ম্যাচে ফেরান। এতে ১-১ গোলে সমতা নিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ করে দু’দল।
সমতায় প্রথমার্ধ শেষ হলেও, দ্বিতীয়ার্ধে সেই সমতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের দ্বিতীয়ভাগে বল মাঠে গড়ানোর ৪ মিনিট পরই গোল পায় অ্যাথলেটিকো। অ্যান্টোনি গোলের তালিকায় নাম তুলেন এবং অ্যাথলেটিকোকে এগিয়ে দ্বিতীয়বারের মত এগিয়ে দেন।
দ্বিতীয়বারের মত পিছিয়ে পড়েও হাল ছাড়েনি ভ্যালেন্সিয়া। গোলের জন্য মরিয়া হয়ে উঠে তারা। ভ্যালেন্সিয়ার আক্রমন সামলে মধ্যমাঠের দখল ছেড়ে দেয় অ্যাথলেটিকো। কিন্তু গোল যেন সোনার হরিন ছিলো ভ্যালেন্সিয়ার। অবশেষে ৭৭ মিনিটে পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। পেনাল্টির সুযোগ হাতছাড়া করেননি দানি পারেজো তাই আবারো ম্যাচ সমতা আনতে পারে সফরকারীরা। তাই ২-২ সমতায় ম্যাচ শেষ করার প্রত্যাশায় ছিলো ভ্যালেন্সিয়া।
কিন্তু ভ্যালেন্সিয়ার জালে ৮১ মিনিটে আবারো বলের স্পর্শ দেয় অ্যাথলেটিকো। মধ্যমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের সীমানায় প্রবেশের চেষ্টা করে ব্যর্থ হন থমাস পার্টি ফলে বক্সের বাইরে দাঁড়ানো অ্যাঞ্জেল কোরেরাকে পাস দেন পার্টি। বল পেয়েই বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে ভ্যালেন্সিয়ার জালে বল প্রবেশ করেন কোরেরা। এতে ৩-২ গোলে এগিয়ে যায় অ্যাথলেটিকো। শেষ পর্যন্ত এই স্কোর লাইন ধরে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাথলেটিকো।
বাসস/এএমটি/১৯১৫/মোজা/স্বব