বাসস ক্রীড়া-৭ : ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিং-এ হ্যাট্টিক জয় ব্যাঙ্গালুরুর

160

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-আইপিএল
ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিং-এ হ্যাট্টিক জয় ব্যাঙ্গালুরুর
ব্যাঙ্গালুুরু, ২৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিং-এ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) হ্যাট্টিক জয়ের স্বাদ পেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। গতরাতে আইপিএলের ৪২ ও নিজেদের ১১তম ম্যাচে ব্যাঙ্গালুরু ১৭ রানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে। এই জয়ে ১১ ম্যাচে ৪ জয় ও ৭ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে উঠে এলো ব্যাঙ্গালুরু। সমানসংখ্যক ম্যাচে ৫ জয় ও ৬ হারে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে পাঞ্জাব।
ব্যাঙ্গালুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ নামে পাঞ্জাব। ব্যাট হাতে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার পার্থিব প্যাটেল ও অধিনায়ক বিরাট কোহলি। ১৯ বলে ৩৫ রান যোগও করেন তারা। ১৩ রান করে ফিরেন কোহলি। তবে মারমুখী মেজাজে রানের চাকা সচল রাখেন প্যাটেল। ৭টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে ৪৩ রান করেন তিনি।
এরপর দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান দ্রুত ফিরলেও পঞ্চম উইকেটে অস্ট্রেলিয়ার মার্কাস স্টোয়িনসকে নিয়ে ব্যাট হাতে ঝড় তুলেন সাবেক প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স। জুটিতে ৬৬ বলে অবিচ্ছিন্ন ১২১ রান যোগ করেন তারা। ফলে ২০ ওভারে ৪ উইকেটে ২০২ রানের বিশাল সংগ্রহ পায় ব্যাঙ্গালুরু। ৩টি চার ও ৭টি ছক্কায় ৪৪ বলে অপরাজিত ৮২ রান করেন ডি ভিলিয়ার্স। ৩৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৪ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন স্টোয়িনিস।
জবাবে উপরের সারির ব্যাটসম্যনদের দারুন নৈপুন্যে ১ উইকেট হারিয়ে ৯ ওভারেই ১০১ রান করে পাঞ্জাব। কিন্তু একবার খেই হারিয়ে ফেলে পরের দিকে আর কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৫ রান পর্যন্ত করতে সক্ষম হয় পাঞ্জাব।
লোকেশ রাহুল ৪২, ক্রিস গেইল ২৩, মনিষ আগারওয়াল ৩৫, ডেভিড মিলার ২৪ ও নিকোলাস পুরান ৪৬ রান করেন। ব্যাঙ্গালুরুর উমেশ যাদব ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হন ডি ভিলিয়ার্স।
বাসস/এএমটি/১৭০৫/স্বব