বাজিস-৭ : কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ড : ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা

181

বাজিস-৭
কেরানীগঞ্জ-অগ্নিকান্ড
কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ড : ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা
ঢাকা, ২৫ এপ্রিল ২০১৯ (বাসস) : ঢাকার কেরানীগঞ্জের চুনকুটিয়ার হিজলতলায় একটি অনটাইম প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বিদ্যুতের শকসার্কিট থেকে এই আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে কারখানা কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় প্রাইম পেইড লিমিটেড নামে একটি অনটাইম প্লাস্টিক কারখানায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
কারখানার ম্যানেজার মফিজ উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে কারখানার একটি মেশিনের বৈদ্যুতিক শকসার্কিট থেকে এই আগুনের সুত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। আগুনের শিখা দেখে আশপাশের মানুষ ও কারখানার শ্রমিকরা প্রথম দিকে আগুন নেভাতে চেষ্টা করে ব্যর্থ হয়। এই আগুনে কারখানায় উৎপাদিত সকল প্লাস্টিক পণ্য, দামী মেশিনপত্র ও কারখানায় রাখা বিভিন্ন কাঁচামালসহ কারখানাটি পুড়ে যায়। মালিক পক্ষের দাবি প্রায় কোটি টাকার উপরে ক্ষতিসাধন হয়েছে।
ওই এলাকার বাসিন্দা মো. খলিল বলেন, গতবছর একই সময় এই কারখানায় আগুন লেগেছিল। এখানে এ কারখানাটি আমাদের জন্য ক্ষতির কারন হয়ে দাড়িয়েছে। আসা করি এখান থেকে কারখানাটি অন্যত্র সরিয়ে ফেলা উচিত। এলাকার অনেক বাড়ির ঘরের ক্ষতি হয়েছে।
ফায়ার সার্ভিসের ডিফেন্স জোন-৬ এর উপ-সহকারী পরিচালক কাজী রোকনুজ্জামান জানান, আগুনের খবর পেয়ে কেরানীগঞ্জ , সদরঘাট ও ফায়ার সার্ভিস হেডকোয়ার্টারের ৭টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় দেড়ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনে। আমরা তদন্ত করে ক্ষতির পরিমাণ ও কি কারনে এই অগ্নিকান্ডের ঘটনায় ঘটেছে তা জানাতে পারবো।
কেরানীগঞ্জ সার্কেল দক্ষিণ (ভূমি) সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বাসস/সংবাদদাতা/১৬৩৪/মরপা