বাজিস-১০ : নেপাল দূতাবাসের চার্জ দ্যা এ্যাফেয়ার্সের সঙ্গে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

201

বাজিস-১০
সিলেট চেম্বার- নেপালি চার্জ দ্য এ্যাফেয়ার্স
নেপাল দূতাবাসের চার্জ দ্যা এ্যাফেয়ার্সের সঙ্গে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়
সিলেট, ২৪ এপ্রিল ২০১৯ (বাসস) : বাংলাদেশে নেপাল দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স ধান বাহাদুর অলির সঙ্গে আজ মতবিনিময় করেছেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের নেতৃবৃন্দ।
এ সময় সিলেট চেম্বারের সভাপতি নেপালে বাংলাদেশী পর্যটকদের জন্য অনএরাইভ্যাল ভিসার পাশাপাশি স্টিকার ভিসা চালুর অনুরোধ জানিয়েছেন।
আজ বুধবার বেলা ২টায় চেম্বার বোর্ডরুমে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
ধান বাহাদুর অলি বলেন, নেপাল বাংলাদেশের প্রতিবেশী বন্ধুরাষ্ট্র এবং সার্কভুক্ত দেশ হিসেবে দু’দেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। নেপালের অনেক শিক্ষার্থী বাংলাদেশে পড়শোনা করছে।
তিনি বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরো বৃদ্ধি করা প্রয়োজন। পর্যটন খাতে বাংলাদেশ ও নেপাল দুইটি দেশই বিপুল সম্ভাবনাময় বলে তিনি উল্লেখ করেন।
তিনি আরও বলেন, ‘২০২০ সালকে নেপাল সরকার পর্যটনবর্ষ হিসাবে ঘোষণা করেছে। আমরা এবছর সারাবিশ্ব থেকে ২ বিলিয়ন পর্যটক নেপালে ভ্রমণের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’তিনি দুইদেশের মধ্যে বাণিজ্য যোগাযোগ বৃদ্ধিতে ব্যবসায়ীদের অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।
সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, সিলেট বাংলাদেশের প্রকৃতিকন্যা ও পর্যটন নগরী হিসেবে পরিচিত। সিলেট চেম্বার অব কমার্স দীর্ঘদিন থেকে সিলেটের পর্যটন খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারও পর্যটন খাতের উন্নয়নে বিশেষ নজর দিয়েছেন।
সভায় আরও বক্তব্য রাখেন নেপাল দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি দিল্লি প্রসাদ আচার্য্য, সিলেট চেম্বারের সিনিয়র সহসভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহসভাপতি মো. এমদাদ হোসেন প্রমুখ।
বাসস/সংবাদদাতা/১৯৫৮/এমকে