বাসস দেশ-৩৭ : অভিনেতা সালেহ আহমেদের ইন্তেকাল : স্পিকারের শোক

146

বাসস দেশ-৩৭
সালেহ আহমেদ- ইন্তেকাল
অভিনেতা সালেহ আহমেদের ইন্তেকাল : স্পিকারের শোক
ঢাকা, ২৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : প্রবীণ অভিনেতা স্বাধীনতা পদকপ্রাপ্ত সালেহ আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি আজ দুপুর ২টা ৩৩ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৩ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।
সপ্তাহখানেক আগে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় অ্যাপোলো হাসপাতালে ভর্তির পরে অবস্থার অবনতি হলে সিসিইউতে রাখা হয় তাঁকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী স্বাধীনতা পদক প্রাপ্ত গুণী অভিনেতা সালেহ আহমেদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোক বার্তায় স্পিকার বলেন, সালেহ আহমেদ ছিলেন বাংলাদেশের বিনোদন জগতের উজ্জ্বল নক্ষত্র। তিনি ছিলেন একাধারে নাট্যকর্মী, অভিনয় শিল্পী এবং বলিষ্ঠ কৌতুক অভিনেতা। তাঁর মৃত্যু এদেশের চলচ্চিত্র ও নাট্যঙ্গণের জন্য অপূরণীয় ক্ষতি।
তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
এছাড়াও সালেহ আহমেদ এর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ।
জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চেীধুরী স্বাধীনতা পদক প্রাপ্ত সালেহ আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
সালেহ আহমেদকে বাংলাদেশের বিনোদন জগতের উজ্জ্বল নক্ষত্র উল্লেখ করে আজ পৃথক এক শোকবার্তায় তিনি বলেন, তাঁর মৃত্যু এদেশের চলচ্চিত্র ও নাট্যঙ্গণের জন্য অপূরণীয় ক্ষতি।
উল্লেখ্য এবছর জানুয়াারিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসার জন্য সালেহ আহমেদকে সঞ্চয়পত্র হিসেবে ২৫ লাখ টাকা অনুদান দেন।
বাসস/সবি/কেসি/১৯৫০/কেএমকে