বাসস দেশ-৩১ : তথ্য কমিশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তথ্যমন্ত্রী

208

বাসস দেশ-৩১
তথ্যমন্ত্রী-উদ্বোধন
তথ্য কমিশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তথ্যমন্ত্রী
ঢাকা, ২৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : তথ্য কমিশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের ফলক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
আজ বুধবার বিকেলে রাজধানীর শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকায় তথ্য কমিশন ভবনের জন্য নির্ধারিত এফ-১৭-ডি প্লটে নতুন এ ভবন নির্মাণ কাজের অনানুষ্ঠানিক উদ্বোধন করেন।
এ সময়ে তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী বলেই ২০০৯ সালে সরকার গঠনের পর প্রথম সংসদ অধিবেশনেই তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন গঠন করে। তথ্য কমিশনের নিজস্ব ১৩তলা ভবন নির্মাণের উদ্যোগ দেশের তথ্যখাতে একটি মাইলফলক।’
তথ্যমন্ত্রী এসময় ভবনের আধুনিক মিলনায়তন, সম্মেলন কক্ষসহ অন্যান্য সুবিধাদি সম্বলিত নকশার প্রশংসা করেন এবং নির্ধারিত সময়ের মধ্যে ভবন নির্মাণ সম্পন্ন হবে বলে আশাপ্রকাশ করেন।
প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যসচিব আবদুল মালেক, প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার, সুরাইয়া বেগম, প্রধান তথ্য অফিসার মো. জয়নাল আবেদীন, তথ্য কমিশনের সচিব মো. তৌফিকুল আলমসহ কমিশনের কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/১৯২৫/কেজিএ