বাজিস-৯ : গোপালগঞ্জে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা

178

বাজিস-৯
গোপালগঞ্জ- ভোক্তা অধিকার- জরিমানা
গোপালগঞ্জে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা
গোপালগঞ্জ, ২৪ এপ্রিল ২০১৯ (বাসস): জেলার মুকসুদপুরে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে আজ ১৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
আজ বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, গোপালগঞ্জ- এর সহকারী পরিচালক শামীম হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানকালে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
অভিযানকালে ওজনে কারচুপির কারনে চারটি মিষ্টির দোকান, আলম প্রিন্টিং প্রেসের আড়ালে বিএসটিআই অনুমোদনবিহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরির অভিযোগে একটি আইসক্রিম ফ্যাক্টরিকে এবং লাইসেন্স বিহীন গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে একটি প্রতিষ্ঠানকে জারিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৪৩ ও ৩৭ ধারায় বিএসটিআই অনুমোদন বিহীন ও নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরির অভিযোগে একটি প্রতিষ্ঠানকে পাঁচহাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মিষ্টির দোকানে দইয়ের ওজনে কারচুপির দায়ে ৪ মিষ্টির দোকানকে ভোক্তা অধিকার আইনের ৪৬ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং লাইসেন্স বিহীন গ্যাস সিলিন্ডার রাখার জন্য একটি প্রতিষ্ঠানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান চলাকালে জেলা বাজার কর্মকর্তা আরিফ হোসেন এবং ক্যাব, গোপালগঞ্জ-এর সাধারণ মোজাহারুল হক বাবলু উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/১৮৫০/এমকে