চীনের প্রেসিডেন্ট, নৌপ্রধানের সঙ্গে বাংলাদেশের নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

148

ঢাকা, ২৪ এপ্রিল, ২০১৯ (বাসস): চীনের প্রেসিডেন্ট ও নৌপ্রধানের সাথে সফরত বাংলাদেশ নৌবাহিনী প্রধান সৌজন্য সাক্ষাৎ করেছেন।
নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী গণচীনের নৌবাহিনীর ৭০তম বার্ষিকীতে যোগদানের জন্য বর্তমানে চীনে অবস্থান করছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
মঙ্গলবার চীনের নৌবাহিনীর ৭০তম বার্ষিকী চীনের কিংডও শহরে অত্যন্ত জাঁকজমকের সঙ্গে উদযাপিত হয়।
অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও নৌপ্রধান ভাইস এডমিরাল শেন জিনলং এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন।
এছাড়া তিনি চীনের উর্ধ্বতন নৌকর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সাক্ষাতকালে দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং নৌবাহিনীর পারস্পরিক উন্নয়নমুলক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
চীনের নৌবাহিনীর ৭০তম বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ এ বাংলাদেশ নৌবাহিনী জাহাজ প্রত্যয় অংশগ্রহণ করে।
এ অনুষ্ঠানে জাপান, জার্মানি, ব্রাজিল, তুরস্ক, ইরান, নিউজিল্যান্ড, মায়ানমার, গ্রিস, পেরু, দক্ষিণ আফ্রিকা, চিলি, কম্বোডিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড,প্যালেস্টাইন এর নৌবাহিনীর প্রধানরা অংশগ্রহণ করেন।
এছাড়া, বিভিন্ন দেশসমুহের নৌপ্রধান, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদ ও উর্ধ্বতন নৌপ্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।
গণচীনের নৌবাহিনীর ৭০ তম বার্ষিকীতে যোগদানের উদ্দেশ্যে নৌবাহিনী প্রধান গত ২১ এপ্রিল ঢাকা ত্যাগ করেন।