নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

221

ঢাকা, ২৪ এপ্রিল, ২০১৯ (বাসস): খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। তাই নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে। আজ ‘খাদ্য অধিকার বাংলাদেশ’ এর উদ্যোগে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বাংলাদেশের উন্নয়ন লক্ষ্য: খাদ্য অধিকার ও পুষ্টি অধিকার প্রসঙ্গ’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন,দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রতিটি নাগরিক খাদ্য পাবার অধিকার রাখে।খাদ্যের অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। তিনি বলেন, অর্থনৈতিক ও সামাজিক সহ বিভিন্ন খাতে দৃশ্যমান উন্নয়নের ধারাবাহিকতায় দেশ এগিয়ে চলেছে।মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৬ শতাংশের উপরে অবস্থানের ধারাবাহিকতায় গত বছর থেকে ৭ শতাংশের উপরে অর্জিত হচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হতে সকলের সহযোগিতা প্রয়োজন।
বাংলাদেশ ও পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাজী রিয়াজুল হক, চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার কমিশন, ড. মো. শাহ নেওয়াজ, অধ্যাপক ড. খালেদা ইসলাম, ড. নাজনীন আহমদ, মহসিন আলী সহ প্রমূখ।