বাসস ক্রীড়া-১৭ : তাজিকিস্তানকে ৩-০ গোলে হারিয়ে বঙ্গমাতা গোল্ডকাপের মিশন শুরু করল মঙ্গোলিয়া

497

বাসস ক্রীড়া-১৭
ফুটবল-বঙ্গমাতা-মঙ্গোলিয়া
তাজিকিস্তানকে ৩-০ গোলে হারিয়ে বঙ্গমাতা গোল্ডকাপের মিশন শুরু করল মঙ্গোলিয়া
ঢাকা, ২৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : ফেভারিট তাজিকিস্তানকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা গোল্ডকাপ ফুটবলে শুভ সূচনা করেছে মঙ্গোলিয়া। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ গ্রুপের ম্যাচে তারা ৩-০ গোলে জয়লাভ করেছে।
ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় মঙ্গোলিয়া। ম্যাচের বাকী গোলটি এসেছে দ্বিতীয়ার্ধে। সূচনা ম্যাচে এই জয়ের মাধ্যমে টুর্নামেন্টের সেমিফাইনালের সম্ভাবনা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে মঙ্গোলিয়া। দ্বিতীয় ম্যাচে ড্র করলেই শেষ চার নিশ্চিত হবে তাদের।
অপরদিকে এই পরাজয়ের কারণে গ্রুপ পর্বের বাঁধা টপকানোই কঠিন হয়ে পড়েছে র‌্যাংকিংয়ে এগিয়ে থেকে ফেভারিটের তকমা নিয়ে টুর্নামেন্টে অংশ নেয়া তাজিকদের জন্য। টুর্নামেন্টে টিকে থাকতে হলে গ্রুপ পর্বের পরের ম্যাচে তাদেরকে অবশ্যই জয় পেতে হবে।
বেশ সপ্রতিভভাবে খেলা শুরু করেছিল তাজিকিস্তান। ১২তম মিনিটে দারুণ একটি গোলের সুযোগও তারা সৃষ্টি করেছিল। কিন্তু রাজাবোভা সায়োহাতের চমৎকার শটের বলটি দৃঢ়তার সঙ্গে প্রতিহত করেন মঙ্গোলিয়ার গোলরক্ষক মুনখজুল বায়াম্বা। প্রতি আক্রমন থেকে ২ মিনিট পর গোল করে উল্টো লীড পেয়ে যায় মঙ্গোলিয়া। লরা টমের কর্নার থেকে দর্শনীয় হেডে গোল করেন উন্দরাই। ২৮ মিনিটে এনখামারগাড গোল করে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন মঙ্গোলিয়াকে।
বিরতির পর ম্যাচের ৬৯ মিনিটে পেনাল্টি থেকে ডেলগারজায়ার গোলে ৩-০ ব্যবধানের নিরাপদ অবস্থানে পৌঁছে যায় মঙ্গোলিয়া।
বাসস/এএসজি/এমএইচসি/২১১৫/-এএমটি