বাসস ক্রীড়া-১৩ : নিয়মরক্ষার ম্যাচে মোহামেডানকে ৩ রানে হারালো প্রাইম দোলেশ্বর

272

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
নিয়মরক্ষার ম্যাচে মোহামেডানকে ৩ রানে হারালো প্রাইম দোলেশ্বর
ফতুল্লা, ২৩ এপ্রিল ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের এবারের আসরের শিরোপা জয়ের দৌড়ে ছিলো আবাহনী লিমিটেড ও লিজেন্ডস অব রূপগঞ্জ। তাই সুপার সিক্সে অন্য দলগুলোর ম্যাচ রুপ নেয় নিয়মরক্ষায়। সেই নিয়মরক্ষার ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাব ৩ রানে হারায় মোহামেডান স্পোটিং ক্লাবকে। এই জয়ে ১৬ খেলায় ১০জয় ও ৬ হারে ২০ পয়েন্ট নিয়ে এবারের আসরে তৃতীয় হলো প্রাইম দোলেশ্বর। হার দিয়ে মৌসুম শেষ করা মোহামেডান ১৬ ম্যাচে ৭ জয় ও ৯ হারে ১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ হলো।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় মোহামেডান। ব্যাট হাতে নেমে ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৪ রান করে প্রাইম দোলেশ্বর। দলের পক্ষে হাফ-সেঞ্চুরি করেছেন তিন ব্যাটসম্যান। ফরহাদ হোসেন ৭৬ বলে ৮৯, সৈকত আলী ৬৫ ও সাইফ হাসান ৫৫ রান করেন। মোহামেডানের শফিউল ইসলাম ২ উইকেট নেন।
জবাবে ৫০ ওভারে ৯ উইকেটে ২৭১ রান করে মোহামেডান। তিন নম্বরে ব্যাট হাতে নেমে ৯৭ বলে ৭৬ রানের ইনিংস খেলেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু অন্যান্য ব্যাটসম্যানরা ব্যর্থ হলে ৪৬ দশমিক ৪ বলে দলীয় ২৩১ রানে নবম উইকেট হারিয়ে ম্যাচ হারের দ্বারপ্রান্তে পৌঁছে যায় মোহামেডান। কিন্তু শেষ উইকেটে জুটি বেধে শেষ পর্যন্ত লড়াই করার চেষ্টা করেন দশ ও এগারতম ব্যাটসম্যান নিহাদুজ্জামান ও সাকলাইন সজীব। দু’জনের ব্যাটিং দৃঢ়তায় শেষ ওভারে জয়ের জন্য ১০ রান প্রয়োজন পড়ে মোহামেডানের।
কিন্তু প্রাইম দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজার শেষ ওভার থেকে ৬ রানের বেশি নিতে পারেননি নিহাদুজ্জামান ও সাকলাইন। তাই জয় দিয়ে মৌসুম শেষ করে প্রাইম দোলেশ্বর। প্রাইম দোলেশ্বরের তাইবুর রহমান ৩৪ রানে ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হন প্রাইম দোলেশ্বরের ফরহাদ হোসেন।
বাসস/এএমটি/২০০০/নীহা