বাসস দেশ-২৮ : আগাম সতর্ক বার্তা প্রেরণ ও বন্যা নিয়ন্ত্রণ পরিকল্পনা দুর্যোগ ব্যবস্থাপনার জন্য অনুসরণীয় : ত্রাণ প্রতিমন্ত্রী

286

বাসস দেশ-২৮
এনাম-দুর্যোগ-ব্যবস্থাপনা
আগাম সতর্ক বার্তা প্রেরণ ও বন্যা নিয়ন্ত্রণ পরিকল্পনা দুর্যোগ ব্যবস্থাপনার জন্য অনুসরণীয় : ত্রাণ প্রতিমন্ত্রী
ঢাকা, ২৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বাংলাদেশের আগাম সতর্কতা ও বন্যা নিয়ন্ত্রণ পরিকল্পনা দুর্যোগ ব্যবস্থাপনার জন্য আন্তর্জাতিকভাবে অনুসরণীয় হবে।
প্রতিমন্ত্রী সেই সাথে বন্যা প্রতিরোধে সরকার ও স্বেচ্ছাসেবী সংস্থার মধ্যে আরো বেশি জনসমাজ ভিত্তিক সহযোগিতা বাড়াতে হবে।
প্রতিমন্ত্রী আজ দুপুরে রাজধানীর গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে আন্তর্জাতিক সংস্থা প্র্যাকটিক্যাল এ্যাকশন আয়োজিত পাঁচ বছরব্যাপী বন্যা নিয়ন্ত্রণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রণালয়ের জেনারেল ইকোনমিকস ডিভিশনের সদস্য ও সিনিয়র সচিব ড. শামসুল আলম, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক মো. হারুন রশিদ মোল্লা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এছাড়া অনুষ্ঠানে প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশ কান্ট্রি ডাইরেক্টর ড. হাসিন জাহান ও কনর্সান ওয়াল্ডওয়াইড-এর কান্ট্রি ডাইরেক্টর ড. একেএম মুসা বক্তব্য রাখেন।
বিশেষ অতিথির বক্তব্যে সিনিয়র সচিব ড. শামসুল আলম বন্যা নিয়ন্ত্রনে সরকারের ডেল্টা পরিকল্পনা ২১০০ বাস্তবায়ন এবং এর উপর ভিত্তি করে আঞ্চলিক ভিত্তিক বন্যার আগাম সতর্ক বার্তা প্রেরণের উপর গুরুত্ব আরোপ করেন।
আয়োজকরা জানান, কর্মসূচিটি বাস্তবায়িত হলে দেশের বন্যা প্রবণ ফরিদপুর, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার চরাঞ্চল এবং উপকূলীয় এলাকার ৭ লাখ ২০ হাজার জনগণ উপকৃত হবে।
বাসস/সবি/কেকে/১৯৫০/-আসচৌ