নীলফামারীতে তৃতীয় লিঙ্গের জীবনমান উন্নয়নে মত বিনিময় সভা

304

নীলফামারী, ২৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : আজ মঙ্গলবার দুপুরে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স মিলনায়তনে তৃতীয় লিঙ্গের নাগরিকদের জীবনমান উন্নয়নে উত্তরণ ফাউন্ডেশনের এক মত বিনিময় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
তিনি বলেন ‘লক্ষাধিক বছর ধরে অধিকার বঞ্চিত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে মূল ধারায় ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ শুরু করেছেন।’
এসময় বিশেষ অতিথির বক্তৃতায় তৃতীয় লিঙ্গের আঙ্গুরী বলেন, ‘সৃষ্টিকর্তা আমাদেরকে হিজরা করে পাঠিয়েছেন, আমাদের মা বাবা ভাই বোন আত্মীয় স্বজন আছে, অন্যদের ন্যায় আমরাও মায়ের গর্ভে জম্মেছি। আমাদের দোষ কোথায়? সকলের ন্যায় আমরাও মানুষ।’
অনুষ্ঠানে উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ পুলিশের হেডকোয়াটার্সের ডিআইজি (প্রশাসন ও শৃঙ্খলা) হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। তিনি তৃতীয় লিঙ্গের নাগরিকদের উদ্দেশ্যে বলেন, সমাজ পরিবর্তন হয়েছে। আগে আপনাদের কেউ খবর নিতেন না। এখন সরকার আপনাদের জীবনমান উন্নয়নে গুরুত্ব দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই আপনাদের খোঁজখবর রাখছেন। আপনাদেরক নিয়ে ভাবছেন।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন রংপুর রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. মজিদ আলী, নীলফামারী পৌর সভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, উত্তরণ ফাউ-েশনের সাধারণ সম্পাদক পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান কামরুল হাসান শায়ক, তৃতীয় লিঙ্গের নেত্রী আঙ্গুরী ও বর্ষা।
অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান জানান, জেলায় ৫৮ জন তৃতীয় লিঙ্গের নাগরিককে তালিকা পাওয়া গেছে। অনুষ্ঠানে ৩৬ জনের মাঝে উপহার স্বরূপ একটি করে শাড়ি, চাল, ডাল, ভোজ্য তেল, চিনি, সেমাইসহ অন্যান্য খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট প্রদান করা হয়েছে। তাদের জীবনমান উন্নয়নে কাজ করবে পুলিশ।