বাসস ক্রীড়া-৯ : শুভ সূচনা করলো বাংলাদেশ

206

বাসস ক্রীড়া-৯
ফুটবল-বঙ্গমাতা
শুভ সূচনা করলো বাংলাদেশ
ঢাকা, ২২ এপ্রিল ২০১৯ (বাসস) : বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলে শুভ সূচনা করলো স্বাগতিক বাংলাদেশ। আজ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে হারায় সংযুক্ত আরব আমিরাতকে। ম্যাচের প্রথমার্ধেই দু’টি গোল করে বাংলাদেশ।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত ‘বি’ গ্রুপে ম্যাচের ১৩ মিনিটেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। গোলটি করেন সিরাত জাহান স্বপ্না। আঁখি খাতুনের যোগান দেয়া বল থেকে গোল করেন স্বপ্না। ফলে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।
এরপর ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। মারিয়ার কর্নার থেকে হেডের সহায়তায় গোল আদায় করে নেন কৃষ্ণা। তাই ২-০ গোলের লিড পায় বাংলাদেশ। এই লিড নিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।
দ্বিতীয়ার্ধেও গোলের সুযোগ পেয়েছিলো বাংলাদেশ। কিন্তু কাজে লাগাতে পারেনি। শেষ পর্যন্ত ২-০ গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা। আগামী ২৬ এপ্রিল কিরগিজস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।
আজ থেকে শুরু হওয়া ছয় জাতির এই টুর্নামেন্টের উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, সহ-সভপাতি কাজী নাবিল আহমেদ ও মহিউদ্দিন আহমেদ মহি, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, টুর্নামেন্টের স্বত্বাধিকারী কে-স্পোর্টসের সিইও এম ফাহাদ করীমসহ অন্যান্যরা।
বাসস/এএমটি/২০৪৫/মোজা/স্বব