বাসস ক্রীড়া-৬ : জয় পেল রিয়াল-ভিয়ারিয়াল-ভ্যালেন্সিয়া-গেটাফে

136

বাসস ক্রীড়া-৬
ফুটবল-স্প্যানিশ
জয় পেল রিয়াল-ভিয়ারিয়াল-ভ্যালেন্সিয়া-গেটাফে
মাদ্রিদ, ২২ এপ্রিল ২০১৯ (বাসস) : স্প্যানিশ ফুটবল লীগে গত রাতের ম্যাচে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ-ভিয়ারিয়াল-ভ্যালেন্সিয়া-গেটাফে। তবে ২-২ গোলে ড্র করেছে লেভান্তে-এস্পানিয়ল। রিয়াল মাদ্রিদ ছাড়া অন্য দলগুলোর জয়ে শিরোপার উপর কোন প্রভাব পড়বে না। তবে এই জয়ে শিরোপার স্বাদ নেয়ার চিন্তা করাও কঠিন রিয়ালের। কারণ শিরোপা দৌঁড়ে আছে বার্সেলোনা ও অ্যাথলেটিকো মাদ্রিদ। দু’দলের বাকি আছে ৫টি ম্যাচ। এই দু’দল যদি সবগুলো ম্যাচ হারে এবং রিয়াল মাদ্রিদ যদি নিজেদের বাকি সব ম্যাচ জিতে তবেই শিরোপা জিততে পারবে। তবে এই সমীকরণ বেশ কঠিনই রিয়ালের জন্য।
তবে এসব চিন্তা মাথায় না রেখে ম্যাচ বাই ম্যাচ খেলার কথা আগের দিন বলেছিলেন রিয়ালের কোচ জিনেদিন জিদান। নিজেদের মাঠে অ্যাথলেটিকো বিলবাওর বিপক্ষে জয় তুলে নেয় রিয়াল। স্ট্রাইকার করিম বেনজামার হ্যাট্টিকে ৩-০ গোলে জয় পায় রিয়াল মাদ্রিদ।
অবশ্য প্রথমার্ধে বেশ ঘাম ঝড়াতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। গোলের জন্য বেশ ঘাম ঝড়াতে হয়েছে তাদের। প্রতিপক্ষের সাথে পাল্লা দিয়ে লড়াই করেছে অ্যাথলেটিকো বিলবাও। তাই প্রথমার্ধ ছিলো গোলশূন্য।
তবে দ্বিতীয়ার্ধে গোলের স্বাদ নিতে অপেক্ষা করতে হয়নি রিয়ালকে। ৪৭ মিনিটে মধ্যমাঠ থেকে বল নিয়ে ডান প্রান্ত দিয়ে বিলবাও’র সীমানায় আক্রমন শানান মার্কো আসেনসিও। বলকে ক্রস করেন বিলবাও’র বিপদ সীমানায়। সেই ক্রস থেকে হেডে গোল করেন বেনজামা।
ম্যাচ ও নিজের দ্বিতীয় গোলও বেনজামা করেছেন হেড দিয়ে। ৭৬ মিনিটে লুকা মডরিচের কর্নার থেকে হাওয়ায় ভেসে আসা বলে মাথা ছুইয়ে গোল আদায় করে নেন বেনজামা। এতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এইর পর বেনজামার হ্যাট্রিকের সারথী হন গ্যারেথ বেল। তার যোগান দেয়া বল থেকে গোল করে হ্যাট্টিক পূর্ণ করেন বেনজামা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করেন বেনজামা। বেনজামার দুর্দান্ত নৈপুন্যে ৩-০ গোলে ম্যাচ জিতে নেয় রিয়াল। তাই ম্যাচ শেষে বেনজামার প্রশংসাই করলেন জিদান। তিনি বলেন, ‘ম্যাচের প্রথমার্ধ শেষে খুব বেশি চিন্তায় ছিলাম। তবে আশাহত হইনি। কিন্তু দ্বিতীয়ার্ধে বেনজামা যে পারফরমেন্স করলো তা সত্যিই প্রশংসনীয়।’ এই জয়ে ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।
দিনের অন্যান্য ম্যাচে ভিয়ারিয়াল ২-১ গোলে লেগানেসকে, ভ্যালেন্সিয়া ২-১ গোলে রিয়াল বেটিসকে এবং গেটাফে ৩-০ গোলে হারায় সেভিয়াকে।
বাসস/এএমটি/১৭৪০/স্বব