বাসস দেশ-২৮ : নারীর প্রতি সহিংসতা রোধে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহবান সংসদীয় কমিটির

203

বাসস দেশ-২৮
কমিটি- মহিলা ও শিশু
নারীর প্রতি সহিংসতা রোধে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহবান সংসদীয় কমিটির
ঢাকা, ১৮ এপ্রিল ২০১৯ (বাসস) : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নারীর প্রতি সহিংসতা রোধে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহবান জানানো হয়।
কমিটির সভাপতি বেগম মেহের আফরোজের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে অভিযোগ বক্স রাখার সুপারিশ করা হয়।
কমিটির সদস্য এ.এম. নাঈমুর রহমান, বেগম ফজিলাতুন নেছা, মোঃ আব্দুল আজিজ, বেগম শবনম জাহান, বেগম লুৎফুন নেসা খান এবং সৈয়দা রাশিদা বেগম সভায় অংশগ্রহণ করেন।
সভায় কিশোর কিশোরী ক্লাব প্রকল্প, ডিএনএ ল্যাব এবং বাংলাদেশ শিশু একাডেমি আইন, ২০১৮ এর কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় পাঁচ সদস্য বিশিষ্ট দুটি সাব-কমিটি গঠন করা হয়। ডিএনএ ল্যাব ও বাংলাদেশ শিশু একাডেমি আইন, ২০১৮ নিয়ে মোঃ আব্দুল আজিজকে আহ্বায়ক করে একটি সাব-কমিটি গঠন করা হয়। সাব-কমিটি’র অন্যান্য সদস্য এ.এম. নাঈমুর রহমান, বেগম শবনম জাহান, বেগম লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম ।
কিশোর কিশোরী ক্লাব প্রকল্প নিয়ে এ.এম. নাঈমুর রহমানকে আহ্বায়ক করে অপর একটি সাব-কমিটি গঠন করা হয়। এই সাব-কমিটির অন্যান্য সদস্য মোঃ আব্দুল আজিজ, বেগম শবনম জাহান, বেগম লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম ।
কমিটি জয়িতা টাওয়ারের কার্যক্রম দ্রুত গতিতে সম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।
সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯০৪/-আরজি