বিমান বাহিনীর স্টাফ কোর্সের কর্মকর্তাদের সনদপত্র বিতরণ

170

ঢাকা, ১৮ এপ্রিল ২০১৯ (বাসস) : বিমান বাহিনীর ১১০তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে আজ সনদপত্র ও ট্রফি বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার বিমান বাহিনী ঘাঁটি বাশারস্থ কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) এই সনদপত্র বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মোঃ আবুল বাশার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এই কোর্সে বিমান বাহিনীর ১৭ জন এবং ভারতীয়, নাইজেরিয়া, পাকিস্তান ও শ্রীলংকা বিমান বাহিনীর ১জন করে কর্মকর্তা অংশগ্রহণ করেন।
কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার নাফিজ সালেহীন তমাল “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” লাভ করেন।
প্রধান অতিথি তাঁর ভাষণে উত্তীর্ন কর্মকর্তাদের দিকনির্দেশনা মূলক প্রেরণা দান করেন এবং এই কোর্সে ছাত্র-অফিসার প্রেরণের জন্য ভারত, নাইজেরিয়া, পাকিস্তান ও শ্রীলংকা সরকারকে ধন্যবাদ জানান।
এরআগে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে উল্লেখিত কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়কসহ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ও বিদেশী মিশনের কূটনীতিক অথবা সামরিক উপদেষ্টারা উপস্থিত ছিলেন।