বাজিস-৮ : লাখাইয়ে দেড় হাজার কৃষকের মাঝে সার-বীজ ও যন্ত্রপাতি বিতরণ

161

বাজিস-৮
লাখাই-বিতরণ
লাখাইয়ে দেড় হাজার কৃষকের মাঝে সার-বীজ ও যন্ত্রপাতি বিতরণ
হবিগঞ্জ, ১৮ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলার লাখাই উপজেলায় দেড় হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ এবং ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে এসব তুলে দেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া আক্তার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক মামুন, রফিকুল ইসলাম মলাই, ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল প্রমুখ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, খরিপ-১ (২০১৯-২০২০) মৌসুমে আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এই সার-বীজ বিতরণ করা হয়েছে। প্রতিজন কৃষককে ১৫ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং ৫ কেজি করে বীজ প্রদান করা হয়। এছাড়াও ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে ৫টি কম্বাইন্ড হারভেস্টার, ৫টি রিপার এবং ১টি ধান রোপন যন্ত্র বিতরণ করা হয় বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা।
অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন এডভোকেট মোঃ আবু জাহির এমপি। তিনি বলেন, বর্তমান সরকার কৃষকদের জন্য বছরে হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। যে কারণে দেশের কৃষকরা এখন লাভবান। তিনি বলেন, ৪৮ বছরে দেশের মানুষ বেড়েছে সাড়ে ১০ কোটি। দিন দিন কমছে কৃষি জমি। এই প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করেও কৃষিতে বৈপ্লবিক উন্নতি সাধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাসস/সংবাদদাতা/১৬১১/মরপা