বাজিস-৬ : মেহেরপুরে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

129

বাজিস-৬
মেহেরপুর-সার বিতরণ
মেহেরপুরে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ
মেহেরপুর, ১৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : মেহেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সদর উপজেলায় সরকারের কৃষি বিভাগের আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে।
আজ সাড়ে ১১টার দিকে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসক মোঃ আতাউল গনির সভাপতিত্বে জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. আক্তারুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুল আলম, সদর উপজেলা কৃষি অফিসার মোসারফ হোসেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস প্রমুখ ।
খরিপ-১/২০১৯-২০২০ মৌসুমে মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন এলাকার ২ হাজার ১ শ ৬০ জন কৃষকের মাঝে ডিএসপি ১৫ কেজি, এমওপি ১০ কেজি এবং আউশ ধান বীজ ৫ কেজি করে প্রদান করা হয়।
বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন- কৃষক বাঁচলে, বাঁচবে দেশ। আর বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তাই এদেশের কৃষকদের বাঁচাতে সব সময় সরকার চাষিদের প্রণোদনা দিচ্ছেন। কৃষকদের স্বার্থ সংরক্ষণের জন্য বর্তমান সরকার বিনামূল্যে বীজ, সার বিতরণ করছে ও তেল, বিদ্যুৎ এ ভর্তুকি দিচ্ছে।
বাসস/সংবাদদাতা/১৪৩০/নূসী