বাসস ক্রীড়া-১১ : ফরহাদের বোলিং-ব্যাটিং নৈপুণ্যে সহজ জয় প্রাইম দোলেশ্বরের

202

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
ফরহাদের বোলিং-ব্যাটিং নৈপুণ্যে সহজ জয় প্রাইম দোলেশ্বরের
ঢাকা, ১৭ এপ্রিল ২০১৯ (বাসস) : প্রথমে বল হাতে ২২ রানে ৪ উইকেট ও পরে ব্যাট হাতে মাত্র ২৪ বলে অপরাজিত ৪১ রান করে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবকে সহজ জয়ের স্বাদ দিয়েছেন ফরহাদ রেজা। ৭ উইকেটে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। এই জয়ে ১৩ খেলায় ৮ জয় ও ৫ হারে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থাকলো প্রাইম দোলেশ্বর। সমানসংখ্যক ম্যাচে ৮ জয় ও ৫ হারে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানেই থাকলো প্রাইম ব্যাংক।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করে প্রাইম দোলেশ্বর। ফরহা, মানিক খান ও তাইবুর রহমানের বোলিং নৈপুণ্যে ১৬৯ রানেই গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। ৯ রানে প্রথম ৩ উইকেট হারায় প্রাইম ব্যাংক। ওপেনার রুবেল মিয়া শুন্য, অধিনায়ক এনামুল হক ৫ ও ভারতের উইকেটরক্ষক নামান ওঝা শূন্য রান করে ফিরেন।
এরপর অলক কাপালির হাফ-সেঞ্চুরির সাথে অন্য তিন ব্যাটসম্যানের ছোট ছোট ইনিংসে সম্মানজনক সংগ্রহ পায় প্রাইম ব্যাংক। ৪টি চার ও ২টি ছক্কায় ৮৭ বলে সর্বোচ্চ ৬১ রান করেন কাপালি। এছাড়া আল-আমিন ৩২, আরিফুল হক ২৭ ও মনির হোসেন ২৩ রান করেন। প্রাইম দোলেশ্বরের ফরহাদ ৪ ও মানিক-তাইবুর ২টি করে উইকেট নেন।
১৭০ রানের জয়ের লক্ষ্যে দলীয় ৩৩ রানে প্রথম উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। ২১ রান করে আউট হন ওপেনার জসিমউদ্দিন। তিন নম্বরে নেমে বড় ইনিংস খেলতে পারেননি ফরহাদ হোসেন। ২২ রান করেন তিনি। তবে আরেক ওপেনার সাইফ হাসান ঠিকই হাফ-সেঞ্চুরি তুলে নেন। ৭টি চারে ১০৮ বলে ৫৫ রান করেন তিনি।
দলীয় ১২৫ রানে সাইফ বিদায় নিলে উইকেটে আসেন ফরহাদ রেজা। উইকেটে সেট হতে মোটেও সময় নেননি তিনি। চার-ছক্কার ফুলঝুড়ি ফুটিয়ে দ্রুতই ম্যাচ শেষ করেন ফরহাদ। ৬টি চার ও ২টি ছক্কায় মাত্র ২৪ বলে অপরাজিত ৪১ রান করেন তিনি। অন্যপ্রান্তে ২৫ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক মার্শাল আইয়ুব।
বাসস/এএসজি/এএমটি/১৯২০/মোজা/স্বব