বাসস দেশ-২৭ : রমজান উপলক্ষে বিএসটিআই’র ল্যাবরেটরি শনিবারও খোলা থাকবে

184

বাসস দেশ-২৭
বিএসটিআই-ল্যবরেটরি
রমজান উপলক্ষে বিএসটিআই’র ল্যাবরেটরি শনিবারও খোলা থাকবে
ঢাকা, ১৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : আসন্ন রমজান উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) ল্যাবরেটরিসমূহ এখন থেকে সাপ্তাহিক সরকারি ছুটির দিন শনিবারও খোলা থাকবে।
বিএসটিআই’র মহাপরিচালক (ডিজি) মো. মুয়াজ্জেম হোসাইন আজ বুধবার বিএসটিআই’র সার্টিফিকেশন মার্কস (সিএম) উইংয়ের কর্মকর্তাদের সাথে বৈঠককালে ল্যাবরেটরিসমূহ খোলা রাখার নির্দেশ দিয়েছেন।
পবিত্র রমজান উপলক্ষে পণ্য পরীক্ষণ সুবিধা সার্বক্ষণিক চালু রাখার স্বার্থে তিনি এ নির্দেশ দেন।
এর পাশাপাশি পণ্যের মাননিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আরও কঠোর ভূমিকা পালনেরও নির্দেশ দেওয়া হয়েছে।
এ বৈঠকে পরিচালক (সিএম) প্রকৌশলী এস.এম. ইসহাক আলীসহ সকল পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ সময় বিএসটিআই’র মহাপরিচালক উল্লেখ করেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্য হিসেবে বেশি ব্যবহৃত হয় এমন কিছু পণ্যের দু’শতাধিক নমুনা বাজার থেকে সংগ্রহ করে বিএসটিআই’র ল্যাবরেটরিতে পরীক্ষণের জন্য জমা দেয়া হয়েছে। আরও নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলমান রয়েছে। ল্যাবরেটরিতে এসব পণ্যের পরীক্ষণ ফলাফল পরবর্তীতে জানানো হবে।
বিএসটিআই মহাপরিচালক বলেন, বিএসটিআই একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের দায়িত্বই হচ্ছে পণ্যের মানের নিশ্চয়তা বিধান করা। তাই এখানে কর্মরত সকলকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।
বিএসটিআই’র প্রতি জনগণের আস্থা পূর্বের তুলনায় যাতে আরো অনেক বেশি বাড়ে সেজন্য তিনি সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
বিএসটিআই পণ্যের মান-নিয়ন্ত্রণের বিষয়েও কাজ করছে এ কথা উল্লেখ করে মহাপরিচালক বলেন, এই কার্যক্রম আরও বাড়াতে হবে। বিশেষ করে রমজান মাসে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নি¤œমানের পণ্য বাজারে সরবরাহের অপচেষ্টা চালায়। তাদের অপচেষ্টা রুখতে বিএসটিআইকে আরও কঠোর হতে হবে।
তিনি ব্যবসায়ীদেরকেও মানসম্পন্ন পণ্য উৎপাদন করে সামাজিক দায়বদ্ধতা পালনের অনুরোধ জানান।
বাসস/সবি/জেডআরএম/১৯০০/এএএ