ভবিষ্যৎ প্রজন্মকে মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজের কান্ডারী হিসেবে গড়ে তুলতে হবে : চিফ হুইপ

163

ঢাকা, ১৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, শুদ্ধ সংস্কৃতি চর্চার মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ ব্যবস্থার কান্ডারী হিসেবে গড়ে তুলতে হবে।
তিনি মঙ্গলবার মাদারীপুরের শিবচরে ইলিয়াস আহম্মেদ চৌধুরী অডিটরিয়ামে স্থানীয় সংস্কৃতি কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, শুদ্ধ সংস্কৃতি চর্চার মাধ্যমেই মাদক ও সন্ত্রাস সম্পূর্ণভাবে নির্মূল করা সম্ভব। খেলাধুলা ও সংস্কৃতি চর্চা থাকলে যুব সমাজের মাঝে মাদক ও সন্ত্রাস মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।
চিফ হুইপ বলেন, আগামী প্রজন্মকে মুক্ত চিন্তার মানুষ হিসেবে গড়ে তোলার জন্য সংস্কৃতি চর্চার বিকল্প নেই। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশব্যাপী উপজেলা পর্যায় পর্যন্ত শিল্পকলা ও স্টেডিয়াম নির্মাণের পদক্ষেপ গ্রহণ করেছেন।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, মাদারীপুর জেলা আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি মুনির চৌধুরী, সহকারী পুলিশ সুপার উত্তম কুমার পাঠক, নবনির্বাচিত শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, জেলা সাংস্কৃতিক কর্মকর্তা সাইফুল হাসান মিলন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আঃ লতিফ মোল্লা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. সেলিম।
এর আগে সকালে শিবচরের দত্তপাড়ায় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পিতা সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করেন প্রতিমন্ত্রী কে এম খালিদ। পরে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী শিবচর পৌরসভাধীন বাবু বাড়ী এলাকায় রবিন্দ্র সরোবরে মুক্তমঞ্চের উদ্বোধন করেন।