বাজিস-৭ : নাটোরে আউশ প্রণোদনা কর্মসূচির সার বীজ বিতরণ

133

বাজিস-৭
নাটোর-সার-বীজ বিতরণ
নাটোরে আউশ প্রণোদনা কর্মসূচির সার বীজ বিতরণ
নাটোর, ১৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলায় সরকারের কৃষি বিভাগের আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। আজ বুধবার নাটোর সদর উপজেলার কৃষকদের মাঝে এসব কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নাটোর সদর ও নলডাঙ্গা আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।
নাটোর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি বিভাগ আয়োজিত অনুষ্ঠানে সংসদ সদস্য শিমুল বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সরকার মনে করে কৃষকদের স্বার্থ সংরক্ষণ করে কৃষির উন্নয়ন করতে পারলেই তৃণমূল পর্যায়ে দেশের উন্নয়ন হবে। তাই কৃষির উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে। বিভিন্ন মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রণোদনা প্রদান করা হচ্ছে, সেচে ভর্তুকি প্রদান, সারসহ বিভিন্ন কৃষি উপকরণের মূল্য হ্রাস, কৃষি যান্ত্রিকীকরণ ইত্যাদি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
সংসদ সদস্য শিমুল আরো বলেন, এখন আর কোন কৃষককে সারের জন্যে জীবন দিতে হয়না, ডিজেলের জন্যে ধর্না দিতে হয়না। সরকারের কৃষি বিভাগ তাদের কাছে প্রয়োজনীয় উপকরণ প্রয়োজনের সময়ে পৌঁছে দেয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব ও মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল। নাটোর সদরের উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ জেসমিন আকতার বানু সভা প্রধানের দায়িত্ব পালন করেন। উপজেলা কৃষি অফিসার মেহেদুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন।
কৃষি বিভাগের আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় নাটোর সদর উপজেলার ১৮০ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। সুবিধাভোগী কৃষকরা এক বিঘা জমি চাষের জন্যে ৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি ও ১৫ কেজি ডিএপি সার পাচ্ছেন। জেলায় মোট দুই হাজার ২০০ কৃষক এ সুবিধা পাবেন।
বাসস/সংবাদদাতা/১৩২০/নূসী